আঙুলে ভোটের কালির সঙ্গে স্বরার হস্তমৈথুন দৃশ্য, কী হল তারপর?
অভিনেত্রী স্বরা ভাস্কর(Photo credit:Instagram)

ভোটের বাজারে ফের আলোচনার শীর্ষে অভিনেত্রী স্বরা ভাস্করের(Swara Bhaskar) ছবি ‘ভিরে দি ওয়েডিং’(Veere Di Wedding)। সোশ্যাল সাইটে দু’টি ছবি প্রকাশ পেয়েছে। সেখানে দেখা যাচ্ছে একজন পুরুষ ও একজন মহিলা প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে রয়েছে। সেখানে লেখা, ‘স্বরা ভাস্করের মতো হবেন না। বুদ্ধিমানের মতো আপনার আঙুল ব্যবহার করুন। বুদ্ধিমানের মতো ভোট দিন।’

আমরা জানি, ‘ভিরে দি ওয়েডিং’ ছবিতে স্বরাকে আমরা হস্ত মৈথুনের(Masturbation) দৃশ্যে অভিনয় করতে দেখা যায়। এরপরেই অভিনেত্রীকে ঘিরে রীতিমতো শোরগোল পড়েছিল সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনদের ভিন্ন ভিন্ন প্রতিক্রিয়ায় টুইটারে চোখ রাখা দায় হয়ে পড়েছিল। ফের আলোচনার কেন্দ্রবিন্দু সেই ‘ভিরে দি ওয়েডিং’। এবারও হস্তমৈথুন দৃশ্যের রেশ টেনে এই ভোটের বাজারেও সমালোচিত হলেন স্বরা।

‘ভিরে দি ওয়েডিং’ ছবিতে স্বরা ভাস্কর ধনী, স্বাধীনচেতা এক মহিলার ভূমিকায় অভিনয় করছিলেন। ছবিতে একটি দৃশ্যে স্বরাকে হস্তমৈথুন করতে দেখা গিয়েছিল। সেই দৃশ্য তখন হইচই ফলে দিয়েছিল নেটদুনিয়ায়। সমালোচনার পর সমালোচনায় বিদ্ধ হয়েছিলেন স্বরা। দেখা গিয়েছিল, স্বরার চরিত্রটি চরম সুখের জন্য ভাইব্রেটর ব্যবহার করছে৷ মেয়েদের নিজস্ব পৃথিবীতে এ তো অস্বাভাবিক কিছু ঘটনা নয়৷ কিন্তু তাতেও সমালোচনা বন্ধ থাকেনি৷ এমন সমালোচনা সাবলীলভাবেই সামলান স্বরা। বলেন, পেড ট্রোল বা অর্থের বিনিময়ে এই যে কটাক্ষের রেওয়াজ চালু হয়েছে, তাতে তিনি বেশ মজাই পাচ্ছেন৷ কারণ, এর ফলে তাঁর টাইমলাইনে নানা মজার প্রতিক্রিয়া আসছে৷ স্বরার মা ইরা ভাস্করও মেয়েকে সমর্থন করেছেন।

এদিকে বি-টাউনের হাইপ্রোফাইল লোকজন ভোট দিয়েই ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন। আঙুলে কালি নিয়ে হাসছেন, এমন ছবি পেজ-থ্রির পাতা ভরিয়ে দিয়েছে। এরমধ্যেই এই মহিলা ও যুবক আঙুল প্রসঙ্গে স্বরার অভিনয়কে কটাক্ষ করতে ছাড়েননি। তবে এহেন মন্তব্যে ঘাবড়ে না গিয়ে বেশ ভালভাবেই ট্যাকল করেছেন অভিনেত্রী। জানিয়েছেন, এতদিন পরেও ‘ভিরে দি ওয়েডিং’  মানুষকে ভাবাচ্ছে, এত তাঁর জনপ্রিয়তার আলোচনা, দুঃখের নয়।