Work From Home: করোনায় ওয়ার্ক ফ্রম হোম, অফিসকে মিস করছেন ৮২ শতাংশ কর্মীই
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

করোনাভাইরাস মহামারীর (COVID-19 Pandemic) কারণে বাড়ি থেকেই কাজ (Work From Home) করছেন বেশিরভাগ লোকজন। যদিও তাঁদের মধ্যে বেশিরভাগই বলেছেন যে তাঁরা অফিসকে মিস করছেন। সংখ্যাটা ৮০ শতাংশেরও বেশি। একটি সার্ভতে এ কথায় উঠে এসেছে। রিয়েল এস্টেট কানসালটেন্সি জেএলএল-র (JLL Survey) এশিয়া প্যাসিফিক সমীক্ষায় বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে যে সব কর্মী বাড়ি থেকে কাজ করছেন। তাঁদের মধ্যে ৮২ শতাংশ বলেছেন যে তাঁরা অফিস থেকে কাজ করাকে মিস করছেন। কারণ বাড়ি থেকে কাজ করলে তাঁরা সহকর্মীদের সঙ্গে কথাবার্তা বলতে পারছেন না।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৫টি দেশে দেড় হাজার কর্মীর ওপরে এই সমীক্ষা চালানো হয়েছে। সমীক্ষায় দেখা গেছে, যে সব অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ মারাত্মক সেই সব অঞ্চলের ৬৮ শতাংশ কর্মচারী বাড়ি থেকে কাজ করেছেন, সিঙ্গাপুরের এই সংখ্যা ৮১ শতাংশ। তবে, বাড়ি থেকে করছেন এমন কর্মীদের ৬১ শতাংশ বলেছেন যে তাঁরা অফিসকে মিস করছেন। ভারতে এই সংখ্যা ৮২ শতাংশ।" আরও পড়ুন: Himachal Pradesh: সন্তানদের অনলাইন ক্লাসের জন্য স্মার্টফোন কিনতে গোরু বিক্রি করলেন ব্যক্তি

অনেক কর্মচারী বলেছেন যে তাঁরা প্রাথমিকভাবে অফিসে যাওয়া মিস করছেন মানবিক এবং সহকর্মীদের সঙ্গে দেখা না কারণে। অনেকের কাছে কারণ হল প্রয়োজনীয় সরঞ্জাম এবং ডিভাইসের অভাব। এদিকে, কয়েকজন বলেছেন যে তাঁরা প্রতিদিনের অফিস রুটিন মিস করছেন।