Saraswati Puja 2021 Wishes: বাগ্-দেবীর আরাধনায় সরস্বতী পুজো ২০২১ উপলক্ষে শেয়ার করুন এই শুভেচ্ছাপত্রগুলি
সরস্বতী পুজোর শুভেচ্ছা (File Photo)

নতুন বছরে প্রথম কোনও পুজো ঘটা করে উদযাপন করা হয় তা হল সরস্বতী পুজো (Saraswati Puja 2021)। সমস্ত স্কুল, কলেজ, যে কোনও শিক্ষা প্রতিষ্ঠান এবং ঘরে ঘরে দেবী সরস্বতীর আরাধনা করা হয়। বলা যায় বছরের উৎসবের শুরুই হয় এই পুজো দিয়ে। বাঙালির বারো মাসে তেরো পার্বন। সরস্বতী পুজো আবার বাঙালির 'ভ্যালেন্টাইন্স ডে'-ও বটে। হলুদ পাজামা-পাঞ্জাবি, শাড়িতে সাজবে তরুণ-তরুণীরা সঙ্গে বাগ্দেবীর আরাধনায় কচিকাঁচারাও সকাল সকাল অঞ্জলি দিতে ছোটে স্কুলে। প্রতিটা শিক্ষাপ্রতিষ্ঠানে সাড়ম্বরে হবে আরাধনা, সঙ্গে খাওয়াদাওয়া।

বাসন্তী পঞ্চমির এই দিনটিকে স্বাগত জানিয়ে 'লেটেস্টলি বাংলা' (LatestLY Bangla) আপনাদের জন্য সাজিয়ে এনেছে শুভেচ্ছা-পত্র (Wish Card)। আপনার কাছের মানুষদের পাঠিয়ে দিন এই সমস্ত শুভেচ্ছা বার্তাগুলি।

এবছরের সরস্বতী পুজো ২০২১, ১৬ ফেব্রুয়ারি পালন করা হবে। ১৬ ফেব্রুয়ারি সকাল ৬টা ৫৯মিনিটে পুজোর মুহূর্ত শুরু হবে এবং শেষ হবে বেলা ১২টা বেজে ৩৫ মিনিটে, পুজোর স্থিতিকাল ৫ ঘণ্টা ৩৭ মিনিট। ১৬ ফেব্রুয়ারি ভোর ৩টে বেজে ৩৬ মিনিটে শুরু হবে বসন্ত পঞ্চমী তিথি, চলবে ১৭ ফেব্রুয়ারি ভোর ৫টা বেজে ৪৬ মিনিট পর্যন্ত। রেবতী নক্ষত্র এবং চন্দ্র মীন রাশিতে উপস্থিত থাকবে এদিন।