National Kissing Day 2022: ভালোবাসার মানুষটিকে আন্তর্জাতিক চুম্বন দিবসে কত রকমের চুম্বন করতে পারেন?
Photo Credit_Latestly media.com

উষ্ণ ঠোঁটের আলতো ছোঁয়ায়  প্রেমের সেই কথা বলে দেওয়া যায় যা হাজারো শব্দ লিখেও বলে ওঠা হয় না। চুম্বনের এই ভাষাকেই স্বীকৃতি দিতে ২০০৬ সাল থেকে শুরু হয়েছিল আন্তর্জাতিক চুম্বন দিবস। ।প্রতিবছর ২২শে জুন আমেরিকায় জাতীয় চুম্বন দিবস পালন করা হলেও সারা বিশ্বে উৎসাহের সঙ্গে  ৬ই জুলাই পালন করা হয় আন্তর্জাতিক চুম্বন দিবস। চুম্বন হল ভালোবাসার প্রতীক।নিজের সঙ্গীর কাছে ভালোবাসা প্রকাশের এর থেকে সহজ ও সুন্দর উপায় আর কিছুই হতে পারে না।একটি সঠিক চুম্বন একটি সম্পর্ককে প্রাণবন্ত ও মজবুত করে তোলে। আজ সেই চুম্বন দিবসের প্রাক্কালে দেখে নেওয়া যাক কত রকমের চুম্বনে আপনি আপনার সঙ্গীটিকে আরো আনন্দ প্রদান করতে পারেন-

ফরাসী চুম্বন

চুম্বনের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল ফরাসি চুম্বন। কারণ এই চুম্বনটি করতে গেলে সঙ্গীদের একে অপরকে খুব কাছে চলে আসতে হয়। শুধু দুটি দুটি ঠোঁটের মিলন নয়, এই চুম্বনে একে অপরের জিভ অপর জনের জিভ স্পর্শ করে।

একটি ওষ্ঠে চুম্বন

একটি ওষ্ঠে চুম্বনের প্রক্রিয়া সঙ্গীদের সম্পর্কের গভীরতা বোঝায়।এই চুম্বনে একজন সঙ্গী ওপর সঙ্গীর একটি মাত্র ঠোটে চুম্বন শুরু করে তারপর তাঁর সাথে চুম্বনে ঘনিষ্ঠ হয়।

কর্ণ চুম্বন

এই চুম্বন সঙ্গীদের মাঝে নিয়ে আসে সম্পর্কের দুষ্টু মিষ্টি উত্তেজনার মুহুর্ত। এই চুম্বন জানান দেয় এবার দুই সঙ্গী একে অপরের কাছাকাছি আসতে চলেছে। এই চুম্বনে  কানের নিচের অংশে আলতো করে ঠোঁট ও দাঁত দিয়ে কামড় বসায় সঙ্গী।

স্পাইডারম্যান চুম্বন

চেয়ারে বসে থাকা কালীন বা দোলনা বা গাছে দোল খাওয়ার সময় সঙ্গী যদি সঙ্গিনীর মাথাটাকে হাত দিয়ে ধরে উপরনীচে চুম্বন করে তখন তাঁকে স্পাইডারম্যান চুম্বন বলে। স্পাইডারম্যান সিনেমায় স্পাইডারম্যানকে মেরি জ্যেন এই ভাবে চুম্বনে আবদ্ধ হয়েছিলেন।

ঠোঁটে- ঠোঁট

এই চুম্বন প্রক্রিয়ায় এক সঙ্গী ওপর সঙ্গীর সঙ্গে একদম ঠোঁটের সাথে ঠোঁট দিয়ে চুম্বনে আবদ্ধ থাকে। এবং  এই সময় দুজনেরই চোখ বন্ধ হয়ে থাকে, কারণ এই অপার্থিব সুন্দর সময় তাঁরা দুজনেই চোখ বন্ধ করে উপলব্ধি করে।

ক্রমাগত চুম্বন

এই চুম্বন প্রক্রিয়ার এরকম নামের কারণ, এখানে দুইজন সঙ্গী একে অপরের সাথে ক্রমাগত ওষ্ঠ চুম্বনে আবদ্ধ হয়। সাধারনত শারীরিক মিলনের আগে কামনার বশবর্তী হয়ে এই চুম্বন প্রক্রিয়ায় তাঁরা আবদ্ধ হয়।

স্ট্রবেরি চুম্বন

সবথেকে সহজ ও সুন্দর চুম্বন প্রক্রিয়া এই স্ট্রবেরি চুম্বন প্রক্রিয়া। এই চুম্বনের ধরন দেখে মনে হয় দুজন সঙ্গীর একজনের মুখে একটি স্ট্রবেরি আছে সেটিকে ওপর সঙ্গী যেন জিভ দিয়ে আস্বাদন করছেন।

নাসিকা চুম্বন

এই চুম্বন প্রক্রিয়ায় একজন সঙ্গী অপর সঙ্গীর নাক ঘসে তাঁর সাথে ঘনিষ্ঠ হতে শুরু করে। তারপর সেখানে থেকেই চুম্বন শুরু হয়ে সেটি ফরাসী চুম্বনে গিয়ে শেষ হয়।

চুম্বন চলতে চলতে সঙ্গীর শরীরে কামড়ে দেবার প্রবণতা দেখা দেয়। তাঁকে লাভ বাইট বা ভালবাসার কামড় বলে,এটাও চুম্বনের এক অংশ।কামড়ে শরীরে দাগ হয়ে গেলেও সেটা ভালোবাসার চিহ্ন ভেবে নিয়ে উদযাপন করুন চুম্বন দিবসের আর  সঙ্গীকে একটা সুন্দর দিন উপহার দিন।