Lucky Fruits for New Year 2022: আম থেকে আপেল, নতুন বছরে আপনার জীবনে সৌভাগ্য বয়ে আনতে পারে এই ৫ ফল
Mango-Apple (Photo Credit: Twitter)

আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই আসছে নতুন বছর। ২০২১-এর শেষে ২০২২ কী বার্তা বয়ে নিয়ে আসে, তা নিয়ে দ্বিধাবিভক্ত মানুষের মন।  ২০২২ সাল নিয়ে যদি কোনও দিধাদ্বন্দ্ব থাকে, তাহলে নিজের খাবারের তালিকায় নিয়ে আসুন এই ৫ ফলকে।  যা নতুন বছরে আপনার জীবনে আরও সৌভাগ্য বহন করে নিয়ে আসবে।

আরও পড়ুন: Cocktails for NYE 2021: নিউ ইয়ারের পার্টিতে ককটেলে চুমুক, দেখুন তৈরি করবেন কীভাবে

বলা হয়, খাবার ট়েবিলে এই ৫টি ফল রাখলে, দূরে সরে যাবে সমস্ত 'নেগেটিভ এনার্জি'। এই পাঁচ ফল আপনার জীবনে সৌভাগ্যের প্রতীক।  এমনও বলা হয়।

আম-এই পাঁচ ফলের তালিকায় প্রথমেই রয়েছে আমের নাম। নতুন বছরের শুরুতে আম খেলে, নিজের পরিবারের মানুষদের সঙ্গে সম্পর্ক আরও মিষ্টি, মধুর হয় বলে ধরা হয়। পাশাপাশি আমকে অর্থের অপর রং হিসেবেও চিহ্নিত করা হয়।

আনারস-ফেংশুই মতে, আনারস সৌভাগ্য এবং প্রতিপত্তির চিহ্ন। নতুন বছরের শুধুতে আনারসের হাত ধরে খুলতে পারে আপনার জীবনের সৌভাগ্যের চাবিকাঠি।

আপেল-সুস্বাস্থ্য এবং শান্তির প্রতীক হিসেবে চিহ্নিত করা হয় আপেলকে। আপেলের লাল রঙের জন্য একে শুভ বলে ধরা হয়। চিনের মানুষের কাছে, কোনও শুভ অনুষ্ঠানে আপেল শান্তির চিহ্ন বহন করে।

কমলালেবু-সৌভাগ্যের প্রতীক হিসেবে ধরা হয় কমলালেবুকে। ভাগ্যের বিড়ম্বনা দূর করতে বছরের শুরুতে খাবার টেবিলে রাখতে পারেন কমলালেবু।

তুরমুজ-প্রাচুর্য এবং সমৃদ্ধির প্রতীক হিসেবে ধরা হয় তরমুজের বীজকে। পাশাপাশি সুস্বাস্থ্যের প্রতীক হিসেবেও তরমুজের সঙ্গ নেন অনেকে।