Best Fruit Juices for Skin: শীতে ত্বকে প্রাকৃতিক আভা পেতে খাদ্যতালিকায় রাখুন এই জুসগুলি
Fruit Juices for Skin (Photo Credit: Pixabay)

Drink These juice to get natural glowing skin: শীতে আপনার ত্বক কি রুক্ষ হয়ে পড়ছে! আপানর ত্বকে প্রাকৃতিক উজ্জ্বল (Glow) আভা পেতে আপনি আপনার খাদ্যতালিকায় কিছু স্বাস্থ্যকর সবজি এবং ফলের রস রাখতে পারেন। কী কী ফল বা সবজীর জুস (Juice) পান করবেন তা দেখে নেওয়া যাক।

বিট - আমলা জুস

বীট আমাদের রক্তকে বিশুদ্ধ করে, অন্যদিকে আমলায় থাকা ভিটামিন সি ত্বকের জন্য উপকারী।অনেকে ফেসপ্যাক বা চুলের তেলে ভিটামিন সি ক্যাপসুল মিশিয়ে লাগান। এই জুস পান করলে আপনার ত্বক প্রাকৃতিকভাবে উজ্জ্বল হবে। আরও পড়ুন: Orange Juice Benefits: শীতকালে কমলার জুস পান করলে কী কী উপকার পাওয়া যায় জানুন

শসা - পুদিনা জুস

এই জুস পান করলে আপনার ত্বক হাইড্রেটেড থাকবে। শসা খেলে স্বাভাবিকভাবে আমাদের শরীর হাইড্রেটেড থাকে, যা আমাদের শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনি এই জুস আপনার বাড়িতেই খুব সহজে তৈরি করতে পারেন। এর জন্য আপনাকে একটি জুসারে শসার টুকরো এবং পুদিনা পাতা দিয়ে রস বের করে নিয়ে স্বাদ অনুযায়ী লবণ মিশিয়ে পান করতে হবে।

মিক্স ভেজিটেবল জুস

বীট গাজর, ব্রকলি এবং আদা দিয়ে তৈরি জুস খেতে পারেন। এই সমস্ত সব্জিতে অনেক ধরনের পুষ্টিকর উপাদান থাকে।শীতকালে আপনার ত্বক উজ্জ্বল করতে এটি দারুণ উপকারী।