Netaji Subhash Chandra Bose Birth Anniversary,Parakram Diwas 2023: নেতাজী সুভাষ চন্দ্র বোসের ১২৭-তম জন্মবার্ষিকীতে রইল অমর কিছু উক্তি, শেয়ার করুন Facebook Greetings, WhatsApp Status, এবং SMS এর মাধ্যমে

ভারতের স্বাধীনতার সংগ্রামের মহান যোদ্ধা নেতাজী সুভাষ চন্দ্র বসু। আত্মবলে বলিয়ান হয়ে স্বাধীনতা ছিনিয়ে নেওয়ার ডাক দিয়েছিলেন তিনি। বলেছিলেন, তোমরা আমাকে রক্ত দাও, আমি স্বাধীনতা দেব। জয় হিন্দ-র মতো ধ্বনিও তুলেছিলেন মহান দেশনায়ক নেতাজী সুভাষ। আজ তাঁর ১২৭ তম জন্মদিন। ১৮৯৭-এ আজকের দিনেই কটকে জন্মগ্রহণ করেছিলেন ভারতমাতার এই সুযোগ্য সন্তান। আইসিএস চাকরি ছেড়ে অসহযোগ আন্দোলনের মাধ্যমে দেশের স্বাধীনতা সংগ্রামে জডিয়ে পড়া, কংগ্রেসের সভাপতি হওয়া, মহাত্মা গাঁধীর সঙ্গে মতান্তরে কংগ্রেস সভাপতি পদ থেকে পদত্যাগ করে ফরওয়ার্ড ব্লক গঠন; তারপর গৃহবন্দি থাকা অবস্থাতে ইংরেজের চোখে ধুলো নিয়ে দেশ ছেড়ে বিদেশে আজাদ হিন্দ বাহিনী গঠন করে স্বাধীনতার জন্য যুদ্ধের ময়দানে তাঁর অবতীর্ণ হওয়ার রোমাঞ্চকর কাহিনী সবারই জানা। এখন দেখে নেওয়া যাক  দেখে নেওয়া যাক তাঁর এমনই কিছু বাণী।

এই দিনটিকে স্বাগত জানিয়ে 'লেটেস্টলি বাংলা' (LatestLY Bangla) আপনাদের জন্য সাজিয়ে এনেছে তাঁর অবিস্মরণীয়, অমর কিছু উক্তি, যা চিরকাল মানুষকে অনুপ্রাণিত করবে। নেতাজী সুভাষ চন্দ্র বোসের ১২৩-তম জন্মবার্ষিকীতে আপনার কাছের মানুষদের পাঠিয়ে দিন তাঁর উক্তিগুলি (Netaji Quotes)।