Teachers' Day 2020 Messages: শিক্ষক দিবস উপলক্ষে এই শুভেচ্ছাপত্রগুলি পাঠিয়ে আপনার গুরু, শিক্ষকদের সম্মান জানান WhatsApp, Messenger ও Facebook-র মাধ্যমে
শিক্ষক দিবস (File Photo)

Teachers' Day 2020 Messages in Bengali: ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবস (Teachers' Day 2020)। এই দিনটি পালিত হয় শিক্ষক ও গুরুদের উদ্দেশে। এদিন ড. সর্বপল্লী রাধাকৃষ্ণণের (Sarvepalli Radhakrishnan) জন্মদিন। তিনি বলেছিলেন,‘‘আমার জন্মদিন হিসেবে পালন না করে আমি গর্ব অনুভব করব যদি ৫ সেপ্টেম্বর দিনটি শিক্ষক দিবস (Teachers' Day) হিসেবে পালিত হয়।'' ১৯৬২ সাল থেকে এই দিনটি শিক্ষক দিবস হিসেবে পালন করা শুরু হয়। ড. সর্বপল্লী রাধাকৃষ্ণণ ও সমস্ত শিক্ষকদের উদ্দেশে উৎসর্গীকৃত এই দিনটি।

ড. সর্বপল্লী রাধাকৃষ্ণণ ছিলেন একজন দার্শনিক, পণ্ডিত, শিক্ষক ও রাজ‌নৈতিক ব্যক্তিত্ব। দেশের শিক্ষাব্যবস্থার উন্নতি ও যুব সম্প্রদায়কে গড়ে তোলাই তাঁর জীবনের ব্রত ছিল। তিনি ছিলেন ভারতের সর্বপ্রথম উপরাষ্ট্রপতি এবং দ্বিতীয় রাষ্ট্রপতি। শিক্ষাজগতে তাঁর অবদান অবিস্মরণীয় হয়ে রয়েছে।

শিক্ষক দিবস উপলক্ষে লেটেস্টলি বাংলা (LatestLY Bangla) নিয়ে এসেছে শুভেচ্ছাপত্র। ছাত্রছাত্রীরা এই শুভেচ্ছাপত্রগুলি পাঠিয়ে শিক্ষক অথবা গুরুদের শ্রদ্ধা জানাতে পারেন।

শিক্ষক দিবসে সমস্ত শিক্ষক ও শিক্ষিকাকে সশ্রদ্ধ প্রণাম
(File Photo)

Messages: শিক্ষক দিবসে সমস্ত শিক্ষক ও শিক্ষিকাকে সশ্রদ্ধ প্রণাম

বইয়ের পাতা শেষ করলেই কেউ শিক্ষিত হয় না সেই শিক্ষিত যে সকলকে সম্মান করতে পারে (File Photo)

Messages: বইয়ের পাতা শেষ করলেই কেউ শিক্ষিত হয় না

সেই শিক্ষিত যে সকলকে সম্মান করতে পারে

বিনম্র শ্রদ্ধায় অবনত মোরা হে মানুষ গড়ার কারিগর/ শুভ বিশ্ব শিক্ষক দিবস ২০২০ (File Photo)

Messages: বিনম্র শ্রদ্ধায় অবনত মোরা

হে মানুষ গড়ার কারিগর

শুভ বিশ্ব শিক্ষক দিবস ২০২০

(File Photo)

Messages: একজন প্রকৃত শিক্ষক সেই, যিনি ছাত্র-ছাত্রীদের ভালবেসে পড়াশোনা করতে অনুপ্রাণিত করেন। ব্যর্থতার দিনে পাশে থাকেন এবং পড়াতে পড়াতে ছাত্রদের কাল্পনিক শক্তিকে বাড়িয়ে তোলেন - ব্র্যাড হেনরি রিড

শিক্ষকেরাই ছাত্রছাত্রীদের জীবনের মার্গদর্শন করেন। জ্ঞান, উপদেশের সমৃদ্ধি ছাত্রছাত্রীদের মধ্যে গেঁথে দেন। ভবিষ্যৎ প্রজন্মকে মানুষের মত মানুষ করে তোলার জন্য তাঁদের ভূমিকা অনবদ্য। সকল শিক্ষকদের শিক্ষক দিবসের শুভেচ্ছা।