Mother's Day 2021 Google Doodle: মাদার্স ডে উপলক্ষে পপ-আপ কার্ডে বিশ্বের সকল মায়েদের শুভেচ্ছা প্রদান গুগল ডুডলের
মাতৃ দিবস উপলক্ষে গুগল ডুডল

Google Doodle of Mother's Day 2021: আজ বিশ্ব মাতৃ দিবস (International Mother's Day)। মাদার্স ডের শুভেচ্ছা জানিয়ে আজকের গুগল ডুডল (Google Doodle) বিশ্বের সমস্ত মায়েদের জন্য নিবেদিত। আজ বিশ্বজুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃ দিবস অর্থাৎ মাদার্স ডে (Mother's Day)। প্রতি বছর এই দিনটি মে মাসের দ্বিতীয় রবিবারে পালিত হয়। "মা" শব্দের অর্থই জীবন। তিনি জীবন ধারণ করেন, তিনিই সন্তানকে পৃথিবীর আলো দেখান। তিনি জীবন ধারণ করেন, তিনিই সন্তানকে পৃথিবীর আলো দেখান। যাঁর গর্ভে বেড়ে ওঠা, যাঁর সঙ্গে রয়েছে গভীর  নাড়ির যোগ। "মা, আমার প্রিয় মা, তোমায় ছাড়া কোথায় থাকবো আমি ...", মায়ের জন্য অনুভূত এই ভাবনাই তাঁদের জন্য যথেষ্ট। তাদের শিশু যাতে নিরাপদ ,সুখী এবং সর্বদা সবক্ষেত্রে যাতে সেরা হয় তার কামনা করে মায়েরা। মায়ের চেয়ে ভালো সন্তানকে আর কেই বা চেনে। সবথেকে কাছের বন্ধুটিও হয় মা।

আজকের গুগল ডুডলে মায়েদের জন্য উৎসর্গ করল দুর্দান্ত পপ আপ কার্ড। তাতে বার্তা দেওয়া-"শুভ মাতৃ দিবস ২০২১!"(Happy Mother's Day 2021) এই দিনটিতে মায়েদের খুশি করতে নিজের হাতে তৈরি কার্ড ও সঙ্গে স্নেহের একটি মেসেজই যথেষ্ট। মায়েরা তো অল্পেই খুশি। সন্তানের মঙ্গলেই খুশি। গুগল ডুডলের পপ-আপ কার্ডেও রয়েছে তার ঝলক।

বিশ শতকের গোড়ার দিকে আনা জার্ভিসের উদ্যোগে আমেরিকাতে মাতৃ দিবস শুরু হয়েছিল। এটিকে "হলমার্ক হলিডে" অর্থাৎ যে দিনটির বাণিজ্যিক প্রয়োজনীয়তা অভিভূত করার মতো, সেই রকম একটি দিন হিসাবে বিবেচিত করেন। তিনি শেষে নিজেরই প্রবর্তিত ছুটির দিনটির নিজেই বিরোধিতা করা শুরু করেন।