Eid Mubarak 2020 Messages: প্রিয়জনদের খুশি করতে ঈদ-উল-ফিতর উপলক্ষে WhatsApp, Facebook, Image Download, Message-র মাধ্যমে শেয়ার করে নিন এই শুভেচ্ছাপত্রগুলি
ঈদ মোবারাক (File Photo)

Eid 2020 Messages In Bengali: রমজান মাসের শেষে দশম ইসলাম মাস শাওয়াল (Shawwal) মাসের ১ তারিখে পালিত হয় ঈদ -উল-ফিতর (Eid ul Fitr)। একে ঈদ-আল-ফিতরও বলা হয়। উপবাস ও প্রার্থনার মাসই রমজান (Ramzan) মাস। শাওয়াল মাসের চাঁদ প্রথম দেখা যায় সৌদি আরবে। তার সময়, তারিখ বিভিন্ন দেশে আলাদা আলাদা হয়। এবছর ঈদ-উল-ফিতর ভারতে পালিত হবে ২৫ মে।

ঈদের দিনে সকালে প্রথম আনুষ্ঠানিকতা হল নতুন জামা-কাপড় পরে নামাজ পড়তে যাওয়া। ঈদের নামাজ সবার জন্য। নামাজের পর সবাই একসঙ্গে দেখা করে। ঈদের দিনে সালামি (গুরুজন প্রদত্ত অর্থ) গ্রহণ করা প্রায় সব দেশেই রীতি রয়েছে। তবে এর ধর্মীয় কোন বাধ্যবাধকতা বা রীতি নেই। ঈদের দিনে সেমাই সবচেয়ে প্রচলিত খাবার এবং বিশেষ আরও অনেক ধরনের খাবার ধনী-গরিব সকলের ঘরে তৈরি করা হয়।

তবে এবছর করোনাভাইরাস সংক্রমণের ফলে গত দু'মাস ধরে চলছে লকডাউন। যার ফলে একত্রিত হয়ে নামাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এবছর বাড়িতে থেকেই পালন করুন ঈদ (Eid-Al-Fitr)। আপনার প্রিয়জনদের জন্য লেটেস্টলি বাংলা (LatestLY Bangla) নিয়ে এসেছে ঈদের শুভেচ্ছাপত্র। এগুলি শেয়ার করে নিন আর প্রিয়জনদের সঙ্গে ভার্চুয়াল ঈদ পালন করুন এবার।

Messages:  পরিবারের সকলকে জানাই ঈদের শুভেচ্ছা

Messages: সকলকে ঈদের শুভেচ্ছা

Messages:  ঈদ বয়ে আনুক অনাবিল আনন্দ, ঈদ মুবারক

Messages: সকলকে জানাই ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা

Messages: পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা

বাংলাদেশসহ অন্যান্য মুসলিম-প্রধান দেশে ঈদ-উল-ফিতরই হল বৃহত্তম বাৎসরিক উৎসব। বাংলাদেশে ঈদ উপলক্ষে সারা রমজান মাস ধরে সন্ধ্যাবেলা থেকে মধ্যরাত পর্যন্ত কেনাকাটা চলে। অধিকাংশ পরিবারে ঈদের সময়েই নতুন পোশাক কেনা হয়। পত্র-পত্রিকাগুলো ঈদ উপলক্ষে ঈদ সংখ্যা নামে বিশেষ সংখ্যা প্রকাশ করে থাকে।