Durga Puja 2022: পুজোতে দিল্লি ভ্রমণের স্বাদ মেটাবে সন্তোষ মিত্র স্কোয়ার,স্বাধীনতার ৭৫ বছরে দেশপ্রেমে দূর্গাবরণ(দেখুন ভিডিও)
Photo Credit_Facebook

কলকাতার ঐতিহ্যশালী,বহুল জনপ্রিয় বারোয়ারী দুর্গা পুজোগুলির মধ্যে অন্যতম সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো।  যে পুজো দেখতে প্রতিবছর বহুমানুষ ভিড় জমান। মণ্ডপসজ্জা থেকে আলোক সজ্জা, নিত্য নতুন থিমে প্রতিবছরই বঙ্গবাসীর পুজোর রসনা তৃপ্তি করে এই পুজো। ২০২২ সালেও তাঁর ব্যতিক্রম হচ্ছে না।দর্শকদের মনোরঞ্জন বা বাহবা কুড়োনো নয়, এবারের সন্তোষ মিত্র স্কোয়ারের উদ্দেশ্যে দেশপ্রেমও।

৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে দেশ জুড়ে বছরভর পালিত হচ্ছে স্বাধীনতার অমৃত মহোৎসব (Azadi ka Amrit Mahotsav)। ঐতিহাসিক এই সন্ধিক্ষণে সন্তোষ মিত্র স্কোয়ারের দুর্গাপুজোর থিমও 'আজাদির অমৃত মহোৎসব'।

স্বাধীনতার ৭৫ বর্ষ পূর্তিতে দেশের তিনটি মহান স্থাপত্য থিমের মাধ্যমে ফুটিয়ে তোলার সিদ্ধান্ত নিয়েছেন সন্তোষ মিত্র স্কোয়ারের  পুজো উদ্যোক্তরা। ইন্ডিয়া গেট, লাল কেল্লা ও সংসদ ভবনের আদলে তৈরি হতে চলেছে তিনটি মণ্ডপ। যা একেবারে হুবুহু ফুটিয়ে তোলার চেষ্টা করা হচ্ছে। এই বিশাল কর্মকাণ্ডকে সামনে রেখে কাজও ইতিধ্যেই শুরু করে দিয়েছে সন্তোষ মিত্র স্কোয়ার বা লেবুতলা পার্ক।পুজোর আগে সেই থিমের ভিডিও প্রকাশ করলেন কর্মকর্তারা।

ইতিমধ্যে ইউনেস্কোর কালচারাল হেরিটেজের তকমা পেয়েছে সন্তোষ মিত্র স্কোয়ার। এবার নিজেদের পুজোর খ্যাতিকে এক অন্যামাত্রায় নিয়ে যেতে দেশ প্রেম ও গর্বের স্বাধীনতার ৭৫ তম বর্ষ উদযাপনের এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ফলে অন্যবারের থেকেও বেশি দর্শক সমাগম হবে এই নিয়ে  আশাবাদী উদ্যোক্তারা।