Durga Puja 2020 Ashtami Messages: দুর্গাপুজোয় অষ্টমীতে ডিজিটালি পাঠান শুভেচ্ছাপত্র, আপনার পরিজন-বন্ধুদের পাঠিয়ে দিন এই বাংলা Facebook Greetings, WhatsApp Status, GIFs, HD Wallpapers এবং SMS শুভেচ্ছাগুলি
শুভ অষ্টমী (File Photo)

Maha Ashtami Messages In Bengali: সপ্তমী, অষ্টমী, নবমী এবং দশমী। দুর্গা পুজোর এই ৪টে দিনের মধ্যে অষ্টমী এক আলাদা ঐতিহ্য (Tradition) বহন করে। এই দিনটার জন্য আলাদা করে লাল পাড়-সাদা শাড়ি জমিয়ে রাখেন বাড়ির মহিলারা (women)। বাড়ির ছোট্ট দুর্গাদেরও এই দিনটা শাড়ি (Sharee) পরা চাই-ই চাই। আর অষ্টমীকে আলাদা করে চেনা যায় সন্ধি পুজোর (Sandhi Puja) জৌলুসে।

অষ্টমীর শুভ দিনে 'লেটেস্টলি' (LatestLY) আপনাদের জন্য সাজিয়ে এনেছে শুভেচ্ছা-পত্র (Wish Card)। আপনার কাছের মানুষদের পাঠিয়ে দিন এই সমস্ত শুভেচ্ছা বার্তাগুলি। আর ভাগ করে নিন মনের কোণে সাজিয়ে রাখা অনুভূতি (Emotion)।

Messages: দুর্গাষ্টমীর শুভেচ্ছা

Messages: মহাষ্টমীর শুভেচ্ছা ও অভিনন্দন

Messages: মহাষ্টমীর শুভেচ্ছা

Messages: 

অষ্টমীতে মাতৃ পূজা

একশত নীল পদ্মে

সন্ধি পুজো শেষ যেই

বাদ্যি শুরু মন খারাপের ছন্দে

Messages: 

অষ্টমী আজ

তাই তো জোরে বাজনা বাজায় ঢাকী

সন্ধি পুজোর শেষ দেখ

পুজোর আর মোটে দুটো দিন বাকি

শুভ অষ্টমী

Messages: 

 বৃষ্টি ভেজা শরত আকাশ

শিউলি ফুলের গন্ধ

মা রইবেন আর দুটো দিন

ও তোর দরজা কেন  বন্ধ

শুভ অষ্টমী

উল্লেখ্য, আসলে দুর্গা পুজোর সময় কিন্তু বসন্তকাল (Spring)। সেটাকে বলা হয় বাসন্তী পুজো (Basanti Puja)। ত্রেতা যুগে ভগবান রামচন্দ্র (Lord Rama) অকালে দেবীকে (Durga) আরাধনা করেছিলেন সীতা (Sita) উদ্ধারের জন্য। যা অকালবোধন (Akal Bodhan) নামে পরিচিত। এই পরিসরটাই বাঙালির ক্যালেন্ডারে (Bengali Calandar) বছরের সেরা উৎসব (Main Festival) - দুর্গাপুজো। শ্রীরামচন্দ্র অসময়ে দেবীকে পুজো করেছিলেন বলে শরতের (Autumn) এই পুজোকে বলা হয় অকালবোধন।