Durga Puja 2020 Maha Ashtami Wishes In Bengali: বাড়ি বসে আনন্দে কাটান পুজো, মহাষ্টমীর ডিজিটাল শুভেচ্ছা জানাতে আপনার পরিজন-বন্ধুদের পাঠিয়ে দিন এই বাংলা Facebook Greetings, WhatsApp Status, GIFs, HD Wallpapers এবং SMS শুভেচ্ছাপত্রগুলি
মহাষ্টমীর শুভেচ্ছা

বাঙালির সেরা উৎসব দুর্গা পুজো। সপ্তমী পেরিয়ে আজ মহা অষ্টমী। অষ্টমী মানেই নতুন নতুন জামাকাপড় পরে পুজো প্যান্ডেলে গিয়ে অঞ্জলি দেওয়া। অঞ্জলির সঙ্গে সঙ্গেই মাঝেমধ্যে শুরু হয়ে যায় দু'একটা প্রেমের কাহিনীও। তবে এবারের পুজো একেবারে আলাদা। জনশূন্য রাস্তাঘাট। সংক্রমণের আশঙ্কা তার উপরে হাইকোর্টের রায়। সবমিলিয়ে বাঙালি আজ নিজেকে ঘরবন্দি করেছে। তবে ঘরবন্দি থাকলেও তাতে কী? নিজের পরিবার, প্রিয়জন আর বন্ধুদের মহা অষ্টমীর শুভলগ্নে শুভেচ্ছা জানানোর সুযোগ নিয়ে এসেছি আমরা আপনাদের কাছে।

দুর্গাপুজোর অষ্টমীর শুভ দিনে 'লেটেস্টলি' (LatestLY) আপনাদের জন্য সাজিয়ে এনেছে শুভেচ্ছা-পত্র (Wish Card)। আপনার কাছের মানুষদের পাঠিয়ে দিন এই সমস্ত শুভেচ্ছা বার্তাগুলি। আর ভাগ করে নিন মনের কোণে সাজিয়ে রাখা অনুভূতি (Emotion)।

মহাষ্টমীর শুভেচ্ছা

শুভ মহা অষ্টমীর আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা

মহাষ্টমীর শুভেচ্ছা

মহা অষ্টমীর শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন রইল সকলের জন্য

মহাষ্টমীর শুভেচ্ছা

বৃষ্টি ভেজা শরৎ আকাশ

শিউলি ফুলের গন্ধ

মা রইবেন আর দু'টো দিন

ও তোর দরজা কেন বন্ধ?

শুভ অষ্টমী

মহাষ্টমীর শুভেচ্ছা

আশ্বিনের এই শারদ-প্রাতে দিনগুলি

হয়ে উঠুক আরও আনন্দ-মুখর

শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা এবং অভিনন্দন

মহাষ্টমীর শুভেচ্ছা

আকাশ জুড়ে যাচ্ছে উড়ে সাদা মেঘের ভেলা

বিসর্জনের সময় হল ফুরিয়ে এলো খেলা

শুভ মহাষ্টমীর শুভেচ্ছা

অষ্টমীতে দেবী মহাগৌরীর পুজো করা হয়। তিনি নবদুর্গার অন্যতম ও দেবী দুর্গার অষ্টম শক্তি। সাদা পোশাক পরিহিতা, চার হাত বিশিষ্টা দেবীর বাহন ষাঁড়। মা শান্ত প্রকৃতির। এই দেবীর আট বছর বয়স বলে মানা হয়। হিমায়লকন্যা ছিলেন গৌর বর্ণা। শিবের জন্য কঠোর তপস্যা করে রৌদ্রে তিনি কালো হয়ে যান । মহাদেব দেবী পার্বতীর তপস্যায় সন্তুষ্ট হয়ে যখন গঙ্গাজল দিয়ে তাকে স্নান করান, তখন তিনি হয়ে ওঠেন গৌরবর্ণা। তার এই রূপের নাম হয় মহাগৌরী।