Durga Puja 2022: স্বপ্নের মধ্যে পেয়েছেন দেবী দূর্গার দর্শন ! জেনে নিন কোন স্বপ্নে লুকিয়ে আছে কিসের ইঙ্গিত
Durga Puja (Photo Credit: Twitter)
রাতের বেলা ঘুমিয়ে ঘুমিয়ে আমরা স্বপ্ন দেখি না এরকম লোক খুব কমই আছে। রাতের বেলা দেখা স্বপ্ন অনেক সময়ই শুভ–অশুভ সঙ্কেত দেয়। স্বপ্ন শাস্ত্রে এই স্বপ্নগুলির অর্থ বলা হয়েছে। বিশেষ করে এই স্বপ্নগুলি যদি বিশেষ সময়ে আসে তাহলে তার মাহাত্ম্য আরও বেড়ে যায়। যেমন

স্বপ্ন শাস্ত্র অনুযায়ী স্বপ্নে দুর্গার দর্শন হওয়াকে শুভ মনে করা হয়। জীবনের সমস্ত কষ্ট দূর হওয়ার দিকে ইঙ্গিত দেয় এই স্বপ্ন। তবে দুর্গা কোন মুদ্রায় স্বপ্নে এসেছেন, তা জেনে রাখা ভালো।স্বপ্নের মধ্যে ভবিষ্যতের সংকট লুকিয়ে থাকে। দেবীপক্ষে স্বপ্নে দুর্গার দর্শনও শুভ-অশুভ ইঙ্গিত বহন করে। দুর্গার কোন স্বপ্ন দেখলে, ভবিষ্যতে কেমন ফলাফল লাভ করতে পারেন জেনে নিন—

লাল পোশাক পরিহিত দুর্গার স্বপ্ন দেখলে

লাল পোশাক পরে হাসি মুখের দুর্গার স্বপ্ন দেখেন, তা হলে একে অত্যন্ত শুভ মনে করা হয়। জীবনে কষ্টমুক্তি ঘটতে পারে। পাশাপাশি কোনও সুসংবাদও পেতে পারেন। অর্থ লাভের সম্ভাবনাও থেকে যায় এমন স্বপ্নে।

সিংহের পিঠে সওয়ার দুর্গার স্বপ্ন

স্বপ্ন শাস্ত্র অনুযায়ী সিংহের পিঠে সওয়ার দুর্দার স্বপ্নের অর্থ, শীঘ্র সমস্যা থেকে মুক্তি পেতে চলেছেন আপনি। তবে দুর্গার এই বাহন রেগে ও ডাক দিতে থাকলে, বুঝতে হবে যে জীবনে শীঘ্র সমস্যার আগমন ঘটতে চলেছে।

স্বপ্নে দুর্গার রৌদ্র রূপ দেখা

কোনও ব্যক্তি যদি স্বপ্নে দুর্গার রৌদ্র ও ক্ষুব্ধ রূপের দর্শন করেন, তা হলে এই স্বপ্নকে মোটেও শুভ মনে করা হয় না। এর থেকে বোঝা যায় যে আপনি নিজের জীবনে কোনও না-কোনও ভুল করছেন। পাশাপাশি এমন স্বপ্ন দেখা দিলে নিজের ব্যবহার ও কাজের প্রতিও নজর রাখতে হবে আপনাকে। ভুল কিছু করার সন্দেহ থাকলে তা খুঁজে বার করুন ও ভুল সংশোধন করুন।

অবিবাহিত ছেলে বা মেয়ের স্বপ্নে মা দুর্গা আসা

যদি অবিবাহিত ছেলে বা মেয়ে তাঁর স্বপ্নে লাল পোশাক পরা মা দুর্গাকে দেখতে পান তবে তাঁর বিয়ে খুব শীঘ্রই হতে চলেছে। দীর্ঘদিন ধরে যদি কোনও ছেলে বা মেয়ের বিয়ে না হয় তবে এই স্বপ্ন দেখার পর সেই ছেলে বা মেয়ের বিয়ে খুব শীঘ্র হয়ে যায়।

ছোট মেয়ের রূপে যদি মা দুর্গাকে দেখেন-

 মা দুর্গার মতো দেখতে কোনও ছোট মেয়ে স্বপ্নে আসে, তাহলে জানবেন খুব শীঘ্র আপনার দুঃখের দিন কাটতে চলেছে। শুধু তাই নয়, জীবন পথে চলতে চলতে মাথা চাড়া দিয়ে ওঠা যে কোনও সমস্যা এবার মিটে যাবে। সেই সঙ্গে পরিবারের প্রতিটি সদস্যের জীবনে লাগলে সুখের ছোঁয়া। উন্নতি ঘটবে কর্মক্ষেত্রেও। তবে এক্ষেত্রে আরেকটি জিনিস মাথায় রাখতে হবে, তা হল, কখনও স্বপ্নে যদি কোনও সুন্দরি মেয়েকে সাজতে দেখন, তাহলেও জানবেন আপনার গৃহস্থে দেবী শক্তির আগমণ ঘটতে চলেছে।

পরপর তিনবার পদ্ম দেখলে

শাস্ত্র মতে শুক্রবার বা যে কোনও সময় পর পর তিনদিন যদি পদ্ম ফুলের স্বপ্ন দেখেন, তাহলে বুঝতে হবে মা দুর্গা আপনার উপর সহায় হয়েছেন। ফলে মায়ের আশীর্বাদে শরীরের অন্দরে লুকিয়ে থাকা ছোট-বড় রোগ-ব্যাধি সব দূরে পালাতে শুরু করবে।