২৯ এপ্রিল, ২০২০: জীবনে নতুন প্রেম আসবে কি? কেমন যাবে দিন? জানুন আজকের রাশিফলে
আজকের রাশিফল (File Image)

২৯ এপ্রিল, ২০২০: বুধবার, আজ দিনটা আপনার আর্থিক অবস্থা কেমন যাবে! কী লেখা আছে আপনার ভাগ্যে! কোনও সুখবর থাকছে কি! আজ কি আপনার জন্য কোনও ভাল কিছু অপেক্ষা করে আছে! নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। কী বলছে আপনার ভাগ্য গণনা! জানুন বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা।

কোন রঙটাই বা আপনার কাছে আজ শুভ হতে পারে। আজ কোনও উপায়ে আপনার দিনটা ভাল হতে পারে! জানুন আজকের রাশিফলে।

মেষ- মেষ রাশির জাতক জাতিকাদের কাছে আজ দিনটা বিশেষ ভাল যাবে না। কোনও কাজের জন্য অযথা অপমানিত হতে পারেন। যদিও তার জন্য আপনার বিশেষ কোনও দোষ থাকবে না। ব্যবসায়ীদের ক্ষতির আশঙ্কা থাকবে। সন্তানদের সঙ্গে মতের অমিল হতে পারে আজ। ভাল কাজের জন্য সকলের বাহবা পেতে পারেন আজ।

শুভ উপায়- কাজ শুরুর আগে ভাল করে মনোনিবেশ করুন।

শুভ কাজ - বৃদ্ধাশ্রমের কর্মীদের পাশে দাঁড়ান

শুভ সংখ্যা: ৯

শুভ রঙ - নীল

বৃষ- বৃষ রাশির জাতক জাতিকাদের কাছে দিনটা ভাল যাবে। ব্যবসায় আপনার অলক্ষ্যেই উন্নতি হবে। চাকরীতে প্রশংসা পাবেন। প্রমোশনের সম্ভাবনা থাকছে। চাকরীর খোঁজে থাকা যুবক-যুবতীদের নতুন রাস্তা মিলবে। তবে শরীরটা নিয়ে চিন্তা থাকবে।

শুভ উপায়- মনটা সতেজ রাখার জন্য গান শুনুন

শুভ দান: গরীবদের অন্নদান করুন

শুভ অঙ্ক: ১

শুভ রঙ: যে কোনও হাল্কা রঙ

মিথুন- মিথুন রাশির জাতক-জাতিকাদের কাছে দিনটা চাপের হতে পারে। কর্মক্ষেত্রে দিনটা ভাল যাবে না। শরীরটাও সঙ্গ দেবে না। নতুন কাজে বাধা। চাকরীপ্রার্থীদের কাছে হতাশার যাবে। তবে ব্যবসায়ীদের কাছে ততটা খারাপ যাবে না দিনটা।

শুভ উপায়-জন্তু জানোয়ারদের খাবার দিন

শুভ দান -- অসহায় মানুষকে সাহায্য করুন

শুভ অঙ্ক: ৭

শুভ রঙ -- সাদা

কর্কট - কর্কট রাশির জাতক জাতিকার পক্ষে আজ দিনটা সেভাবে ভাল নাও যেতে পারে। পুরনো কোনও সম্পর্কের কথা মনে পড়ে মনটা খারাপ হলেও, সেটা নিয়ে শান্তি পাবেন। পুরনো কোনো বন্ধু- বান্ধবীদের সঙ্গে সময় কাটানোর চেষ্টা করুন আজ। বাবা-মায়ের কাছ থেকে প্রশংসা পাবেন। নতুন চাকরীর খবর পেতে পারেন।

শুভ দান -- মন্দির তৈরিতে সাহায্য করুন।

শুভ সংখ্যা: ৩

শুভ রঙ --লাল

সিংহ- কাজের জন্য দেশের অন্যত্র যাওয়ার যোগ তৈরি হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য পেতে পারেন। পারিবারিক কোনো কারণে বদনাম হতে পারেন আজ। গৃহ নির্মাণের জন্য আলোচনা এগোবে আজ। ব্যবসায় আজ মিশ্র প্রভাব পড়বে। শিক্ষার্থীরা উচ্চশিক্ষার জন্য সুযোগ পাবেন আজ। বিয়ের কথাবার্তা এগোনোর জন্য আজকের দিনটি শুভ।

শুভ উপায়-- লক্ষ্মীমন্ত্র যপ করুন।

শুভ দান -- কোনও গুরুত্বপূর্ণ কাজ করার আগে চোখ বন্ধ করে সবটা ভেবে নিন।

শুভ সংখ্যা: ১

শুভ রঙ -- গেরুয়া

কন্যা- কন্যা রাশির জাতক জাতিকাদের কাছে দিনটা আজ ভাল যেতে পারে। কোনও কাজের জন্য প্রশংসিত হতে পারে। আপনার আড়ালে আপনাকে নিয়ে ভাল কথা হবে। তবে আর্থিক দিক থেকে যে খুব বেশি লাভ হবে তা নয়। নতুন ব্যবসা শুরু করার পক্ষে আজ ভাল দিন। ছাত্রছাত্রীদের জন্য ভাল দিন।

শুভ উপায়--দুধ জাতীয় জিনিস খান।

শুভ দান - সুগন্ধী কোনও কিছু উপহার দিন

শুভ সংখ্যা: ৫

শুভ রঙ - সবুজ

তুলা- শরীর স্বাস্থ্য নিয়েও চিন্তা বজায় থাকতে পারে। ব্যবসায়ীক ক্ষেত্রে বাধা বিপত্তির কারণে মন ভালো থাকবে না। এর প্রভাব দাম্পত্য জীবনে পড়তে পারে। তবে অপ্রত্য়াশিত কোনও ক্ষেত্র থেকে কোনো অর্থ আশার সম্ভাবনা। চাকরীপ্রার্থীরা একধাপ এগিয়ে যাবেন।

শুভ উপায়-- অসহায় মানুষকে সাধ্যমত আর্থিক সাহায্য করুন।

শুভ দান - চাল দান করুন

শুভ সংখ্যা: ১০

শুভ রঙ -নীল

বৃশ্চিক- বৃশ্চিক রাশির জাতক জাতিকার দিনটি ভালো যাবে। বৈদেশিক কাজে কিছু ঝামেলা দেখা দিলও তার সমাধান করতে পারবেন। বিদেশ যাত্রার প্রচেষ্টায় কিছু সাফল্য পেতে পারেন। শিক্ষকের সাহায্য লাভের যোগ। বৈদেশিক বাণিজ্যে কিছু আয় রোজগার করতে পারবেন। কাউকে প্রভাবিত করার জন্য বেশী খরচ বা সময় নষ্ট করবেন না।

শুভ উপায়- খাবার পর মিষ্টি খান।

শুভ দান -কারও উচ্ছ্বিষ্ট খাবেন না।

শুভ সংখ্যা: ৮

শুভ রঙ - লাল

ধনু- চাকরীজীবীদের ক্ষেত্রে দিনটা খুব ব্যস্ততার হবে। বিকেলের পর থেকে সময়টা ভাল হতে শুরু করতে পারে। তবে ব্যবসায়ীদের ক্ষেত্রে সারাদিন উদ্বেগের কাটতে পারে। আত্মীয়দের সঙ্গে কাটানো সময় আপনার উপকারে আসবে। সময়, কাজ, অর্থ, বন্ধু, পরিবার, আত্মীয়; সবাই এক দিকে এবং আপনার সঙ্গীর সঙ্গে আপনি একে অপরের সঙ্গে আজ অন্য দিকে থাকবেন।

শুভ উপায় -রক্তদান করুন

শুভ দান - বৃদ্ধ অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর জন্য কিছু করুন

শুভ সংখ্যা: ৭

শুভ রঙ - আকাশী

মকর- মকর রাশিদের জাতক জাতিকার দিনটি মিশ্র যাবে। দূরের যাত্রার ক্ষেত্রে সতর্ক থাকুন। আইনগত জটিলতার আশঙ্কা প্রবল। মামলা মোকর্দ্দমায় কিছু অর্থ নষ্ট হবার আশঙ্কা। পারিবারিক ও ব্যবসায়ীক ক্ষেত্রে ব্যয় তুলনামূলক বাড়তে পারে। প্রবাসীদের ভিসা সংক্রান্ত জটিলতার কারনে আইনী বাধায় পড়ার আশঙ্কা। শরীরটা সেভাবে ভাল যাবে না। তবে অর্থপ্রাপ্তির যোগ রয়েছে। নতুন উদ্যোগতারা পারিবারিক চাপে পড়তে পারেন। ব্যবসায় অপ্রত্যাশিত ক্ষতির সম্ভাবনা।

শুভ উপায়- শুতে যাওয়ার আগে প্রার্থনা করুন।

শুভ দান - কাছের কোনও মানুষকে সঞ্চয় সংক্রান্ত জিনিসের পরামর্শ দিন

শুভ সংখ্যা: ৪

শুভ রঙ -লাল

কুম্ভ- কুম্ভ রাশির জাতক জাতিকাদের কাছে দিনটা ভাল-মন্দয় মিশিয়ে যাবে। নিকট আত্মীয়ের প্রাকৃতিক বিপর্যয়ে আটকে থাকার খবর আসতে পারে। ব্যবসায়ীদের কাছে দিনটা ভাল-মন্দই মিশিয়ে যেতে পারে। নতুন কাজের সম্ভাবনা বাড়তে পরে। চাকরিতে কাজের চাপের জন্য ক্লান্তি।

শুভ দান -প্রিয়জনকে নতুন কিছু শুরুর পরামর্শ দিন

শুভ সংখ্যা: ৬

শুভ রঙ - কমলা

মীন- মীন রাশির জাতক জাতিকাদের কাছে দিনটা বড় শিক্ষার হতে পারে। সব দিনটা সবার ভাল যায় না, সে তো জানা কথা। তবু আজ আপনি কথাটা মনে রাখুন। কারণ আজ যেটা আপনার পক্ষে খারাপ হচ্ছে, সেটা ক দিনের মধ্যেই ভাল ফল পাবেন। আজ আপনার কাছে দিনটা সহ্য করার। শারীরিক সমস্য়াতেও ভুগতে পারেন। কোথাও একটা ঘুরে আসার পরিকল্পনা করুন আজ।

শুভ উপায়-পুরোহিতকে কাপড় দান করুন

শুভ উপায়- কেশর যুক্ত দুধ পান করুন।

শুভ দান- পরিবেশ বাঁচানোর জন্য কিছু করুন

শুভ সংখ্যা: ৫

শুভ রঙ: নীল