Tripura: ত্রিপুরায় অভিষেক, ব্রাত্যদের বিরুদ্ধে অভিযোগ মিথ্যে, উদ্দেশ্যপ্রণোদিত, দাবি তৃণমূলের
ছবি ফেসবুক, এএনআই

কলকাতা, ১১ অগাস্ট: ত্রিপুরার খোয়াই থানার পুলিশের (Police)তরফে অভিযোগ দায়ের করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সহ আরও ১৪ জন তৃণমূল কংগ্রেস নেতার বিরুদ্ধে। যা নিয়ে ইতিমধ্যেই সরগরম জাতীয় রাজনীতি। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ দলের আরও ১৪ জন নেতার বিরুদ্ধে যেভাবে অভিযোগ দায়ের করা হয়েছে, তা নিয়ে বিস্ফোরণ ঘটালেন মলয় ঘটক।

পশ্চিমবঙ্গের (West Bengal)আইনমন্ত্রী মলয় ঘটক বলেন, অভিষেক বন্দ্যোপাধ্য়ায় সহ তৃণমূল কংগ্রেসের ১৪ জন নেতার বিরুদ্ধে ত্রিপুরার খোয়াই থানার পুলিশে যে অভিযোগ দায়ের করেছে, তা মিথ্যে, অহেতুক এবং উদ্দেশ্যপ্রণোদিত।

প্রসঙ্গত ত্রিপুরায় (Tripura) গিয়ে যখন দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা এবং জয়া সাহারা আহত হন, তা নিয়ে একের পর এক বিস্ফোরণ ঘটান তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। বিশেষ করে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, বিজেপি 'ভয়' পেয়েছে। সেই কারণেই এই ধরনের আচরণ করছে।

আরও পড়ুন: Abhishek Banerjee: ''ভয় পেয়েছে বিজেপি'', অভিষেক বন্দ্যোপাধ্যায়, ব্রাত্য বসুদের বিরুদ্ধে মামলা ত্রিপুরায়

অন্যদিকে ২০২৩ সালের ত্রিপুরা বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেস যেভাবে ওই রাজ্যে ঘাঁটি গড়তে শুরু করেছে, তার জেরে বিজেপি চিন্তিত বলে মনে করছে রাজনৈতিক মহল। এমনকী, বিপ্লব দেবকে সম্প্রতি দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তরফে। তবে কী কারণে বিপ্লব দেবকে ডেকে পাঠানো হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের আগে কীভাবে তৃণমূল কংগ্রেসকে রুখে দেওয়া যায়, সেই রণকৌশল তৈরি করতেই মুখ্যমন্ত্রীকে ডেকে পাঠানো হয়েছে বলেও মনে করছে রাজনৈতিক মহল।