Building Collapse in Delhi: দিল্লিতে বাড়ি ভেঙে মৃত ৪ বছরের শিশু-সহ তিন
Representational Image | (Photo Credits: PTI)

নয়াদিল্লি: দিল্লিতে দু'তলা বাড়ি (building collapse) ভেঙে মৃত্যু হল ৪ বছরের একটি বাচ্চা মেয়ে-সহ তিনজনের। গুরুতম জখম অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ৯ জন। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে মধ্য দিল্লির (central Delhi) লাহোরি গেটের (Lahori Gate) কাছে অবস্থিত ফারাস খানা (Farash Khana) এলাকায়। ইতিমধ্যেই এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির (Indian Penal Code) একাধিক ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশ (Delhi Police)। বৃষ্টির জন্য উদ্ধার কার্য কিছুটা ব্যাহত হলেও এখনও কেউ ওই বাড়ির তলায় চাপা পড়ে আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার সন্ধ্যায় ওই ২ তলা বাড়ির ছাদ ভেঙে পড়ে। খবর পেয়ে স্থানীয় বাসিন্দারা ও দমকল কর্মীরা ঘটনাস্থলে এসে ধ্বংসস্তূপ সরিয়ে গুরুতর জখম অবস্থায় ১২ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে যাবার পরই চিকিৎসকরা ৪ বছরের বাচ্ছা মেয়ে খুশিকে মৃত বলে ঘোষণা করে। পরে মারা যান আরও দুজন। বর্তমানে ৯ জনের চিকিৎসা চলছে। তাঁরা হলেন, আমারা (৪৫) নিলোফার (৫০), মহম্মদ ইমরান (৪০), শঙ্কর বেগম (৬০) সুখবীর (৩৪) অঙ্কিত (২৮), অশোক (৪০) সৈয়দ জিশান (৩০) ও বিপিন (৩০)।

এপ্রসঙ্গে দিল্লি ফায়ার সার্ভিসের (Delhi Fire Services) ডিরেক্টর অতুল গর্গ জানান, রবিবার সন্ধ্যে ৭.৩০ মিনিটে দপ্তরে একটি ফোন করা জানানো হয় লাহোরি গেটের কাছে একটি বাড়ির ছাদ ভেঙে পড়েছে। এরপরই আমাদের দপ্তরের আটটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে যায়। খবর পেয়ে আমাদের কর্মীদের সঙ্গে দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে হাত লাগান দিল্লি পুলিশ, এনডিআরএফ-সহ অন্যান্য সরকারি সংস্থাগুলির কর্মীরা।