Third Wave Of COVID: করোনার দ্বিতীয় ঢেউয়ের মতোই কি ভয়াবহ হতে চলেছে তৃতীয় ঢেউ, কী জানাল আইসিএমআর
ছবি ট্যুইটার

দিল্লি, ২৬ জুন: কোভিডের তৃতীয় ঢেউয়ের (Corona Third Wave) ভয়াবহতা কেমন, তা নিয়ে এবার ফের মুখ খোলা হল আইসিএমআর-এর তরফে। আইসিএমআর-এর (ICMR) চিকিৎসক সমীরণ পান্ডা বলেন, করোনার (COVID 19) তৃতীয় ঢেউ দ্বিতীয় ঢেউয়ের মতো মারাত্মক হবে না। আরও বেশি করে টিকাকরণের মাধ্যমে করোনার তৃতীয় ঢেউকে ক্রমাগত প্রশমিত করা যাবে। ডেল্টা প্লাসের সংক্রমণ থেকে নিজেদের রক্ষা করতে দেশের প্রত্যেক মানুষকে টিকা (Vaccine) নিতে হবে বলেও সতর্ক করেন সমীরণ পান্ডা।

পাশাপাশি তিনি আরও বলেন, বর্তমানে দেশের ১০টি রাজ্য থেকে ৪৯ জনের ডেল্টা প্লাসে আক্রান্ত হওয়ার খবর মিলেছে। তবে করোনার এই নয়া প্রজাতিতে যে ৪৯ জনের আক্রান্ত হওয়ার খবর মিলেছে, তাতে এটা প্রমাণিত হয় না যে করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে। করোনার তৃতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে বা তৃতীয় ঢেউয়ের প্রাথমিক অবস্থা একে বললেও, ভুল বলা হবে বলে মন্তব্য করেন আইসিএমআইরের ওই চিকিৎসক।

প্রসঙ্গত মধ্যপ্রদেশে, মহারাষ্ট্র (Maharashtra), কেরল, তামিলনাড়ুতে ডেল্টা প্লাসের সংক্রমণ ক্রমশ বাড়তে শুরু করেছে। করোনার এই নতুন প্রজাতির সংক্রমণে মধ্যপ্রদেশে ২ জনের মৃত্যুও হয়েছে বলে খবর পাওয়া যায়।  যা নিয়ে আতঙ্ক ছড়ায়।