Sharad Pawar-Gautam Adani Meeting:  এনসিপি নেতা শরদ পাওয়ারের মুম্বাইয়ের বাড়িতে শিল্পপতি গৌতম আদানি, দু ঘণ্টা ধরে চলল  বৈঠক (দেখুন ভিডিও)
Gautam Adani met Sharad pawar Photo Credit: FB and Instagram

নিছক সাক্ষাৎকার নাকি অন্য কোন উদ্দেশ্য?এসব প্রশ্নের উত্তর পেতে সময় লাগবে কিছুটা। তবে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (NCP) প্রধান শরদ পাওয়ারের মুম্বাইয়ের বাড়িতে শিল্পপতি গৌতম আদানির  আচমকা হাজির নিয়ে স্তম্ভিত সংবাদ মাধ্যম।সূত্রের খবর আদানি ও পাওয়ারের মধ্যে বৈঠক দুই ঘণ্টারও বেশি সময় ধরে চলে।

সম্প্রতি সংবাদমাধ্যমে আদানিকে নিয়ে শরদ পাওয়ারের মন্তব্যে তোলপাড় হয়েছিল জাতীয় রাজনীতি। শরদ পাওয়ার বলেন- রাজনৈতিক লাভের জন্য মুকেশ আম্বানি এবং গৌতম আদানির মতো শিল্পপতিদের আক্রমণ করা ঠিক নয়। যদিও শরদ পাওয়ারের এই বক্তব্যের বিরোধিতা করেছেন কিছু নেতা। আসলে, গৌতম আদানি মামলায় কংগ্রেস দাবি করেছে যে যৌথ সংসদীয় কমিটি (জেপিসি) তদন্ত করুক। যার বিষয়ে শারদ পাওয়ার বলেছেন যে আদানি গোষ্ঠীর বিরুদ্ধে অভিযোগের জন্য জেপিসি করার দাবিতে তাঁর দল একমত নয়। তবে তার অবস্থান বিরোধী ঐক্যের বিরুদ্ধে যাবে না বলেও জানান তিনি।

এরই মধ্যে প্রকাশ্যে এসেছে শরদ পাওয়ারের আত্মজীবনীর একটি অংশ।২০১৫ সালে প্রকাশিত সেই বইতে আদানিকে প্রশংসায় ভরিয়েছেন এনসিপি প্রধান। জানা যায়, আদানির সঙ্গে শরদ পাওয়ারের বন্ধুত্ব দুই দশক পুরোনো। আদানি যখন কয়লা খাতে বিনিয়োগের চিন্তা ভাবনা করছিলেন, তখন থেকেই শরদ পাওয়ারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে গৌতম আদানির। এবার সেই বন্ধুত্বকে ঝালিয়ে নিতে এন সি পি প্রধানের বাড়িতে সাক্ষাতে এলেন শিল্পপতি গৌতম আদানি।

দেখুন সেই ভিডিও-