Mohan Bhagwat: দেশে সাম্প্রদায়িক ঐক্য বজায় রাখতে মুসলিম নেতাদের সঙ্গে সাক্ষাৎ RSS প্রধানের
Mohan Bhagwat Meets Chief Imam (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ২২ সেপ্টেম্বর:  আরএসএস প্রধান মোহন ভগবতের (Mohan Bhagwat) সঙ্গে দেখা করলেন দিল্লির মসজিদের ইমাম উমের আহমেদ ইলিয়াসি। দেশের মানুষের মধ্যে যাতে শান্তি সুস্থিতি বজায় থাকে, সে বিষয়ে আলোচনা করতেই মোহন ভাগবতের সঙ্গে দেখা করেন  দিল্লির মসজিদের ইমাম। দেশের যাতে ধর্মীয় বাতাবরণে সুস্থিতি বজায় থাকে, তার চেষ্টা করতেই দিল্লির (Delhi) কস্তুরবা গান্ধী মার্গ মসজিদে বৈঠকে বসেন ভগবত এবং ইলিয়াসি। কোনওভাবেই যাতে দেশের নিরাপত্তা বিঘ্নিত না হয় এবং ধর্মীয় সুস্থিতি নষ্ট না হয়, সেই কারণেই বৈঠকে বসেন ভগবত, ইলিয়াসি।

সমাজের সব সম্প্রদায়ের মানুষের সঙ্গে যাতে যোগাযোগ স্থাপন করা যায়, তাঁদের সুবিধা অসুবিধার কথা জানা যায়, সেই বিষয়টি নিশ্চিত করাই আরএসএসের মূল লক্ষ্য বলে জানান যাচ্ছে সংশ্লিষ্ট সংগঠনের তরফে। দেশকে এগিয়ে নিয়ে যেতে যাতে কোনও ধরনের বাধা না আসে, সে বিষয়েও আজ আলোচনা করেন ইলিয়াস, ভগবত।

মোহন ভগবতের সঙ্গে আজ বৈঠকে ইলিয়াসির পাশাপাশি হাজির হন দিল্লির প্রাক্তন লেফট্যন্যান্ট জেনারেল নাজিব জং এবং প্রাক্তন নির্বাচন কনমিশনার এস ওয়াই কুরেশি। দেশের সার্বভৌমত্ব বজায় রাখতে এবং সুস্থ ধর্মীয় বাতাবরণ অক্ষুন্ন রাখতে কী করণীয়, সে বিষয়টিই উঠে আসে আজকের বৈঠকে।