Rozgar Mela 2023: কর্মসংস্থান মেলার অধীনে আজ প্রায় ৭১০০০ জনকে নিয়োগপত্র দেবেন প্রধানমন্ত্রী মোদী, জানুন বিস্তারিত
Modi on Video Conferencing Photo Credit: Twitter@ANI

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রায় ৭১০০০ নতুন নিয়োগপ্রাপ্তদের নিয়োগপত্র বিতরণ করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতি অনুযায়ী, প্রধানমন্ত্রী মোদীও এই নিয়োগপত্র প্রদানের অনুষ্ঠানে তার বক্তব্যও রাখবেন।  সারাদেশে ৪৫টি স্থানে এ কর্মসংস্থান মেলার আয়োজন করা হয়েছে।

কর্মসংস্থান সৃষ্টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণের পথে রোজগার মেলা একটি পদক্ষেপ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চাকরি মেলা কর্মসংস্থান সৃষ্টিতে অনুঘটক হিসেবে কাজ করবে এবং যুবদের ক্ষমতায়ন ও জাতীয় উন্নয়নে অংশগ্রহণের জন্য অর্থপূর্ণ সুযোগ প্রদান করবে বলে আশা করা হচ্ছে।

বিবৃতিতে বলা হয়েছে যে এই উদ্যোগকে সমর্থন করে, কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলির বিভিন্ন বিভাগগুলিতে নিয়োগ করা হচ্ছে। সারাদেশ থেকে নির্বাচিত নতুন নিয়োগপ্রাপ্তরা গ্রামীণ ডাক সেবক, ডাক পরিদর্শক, বাণিজ্যিক-কাম-টিকিট ক্লার্ক, জুনিয়র ক্লার্ক-কাম-টাইপিস্ট, জুনিয়র অ্যাকাউন্টস ক্লার্ক, ট্র্যাক রক্ষণাবেক্ষণকারী, সহকারী সেকশন অফিসার, লোয়ার ডিভিশন ক্লার্ক, সাব ডিভিশনাল অফিসার, কর সহকারী ,সহকারী এনফোর্সমেন্ট অফিসার, ইন্সপেক্টর, নার্সিং অফিসার, অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার, ফায়ারম্যান, অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্টস অফিসার, অ্যাসিস্ট্যান্ট অডিট অফিসার, ডিভিশনাল অ্যাকাউন্ট্যান্ট, অডিটর, কনস্টেবল, হেড কনস্টেবল, অ্যাসিস্ট্যান্ট কমান্ড্যান্ট, প্রিন্সিপাল, প্রশিক্ষিত স্নাতক শিক্ষক, সহকারী রেজিস্ট্রার, সহকারী অধ্যাপক, অন্যান্য পদে তাদের কর্মসংস্থান হবে।