Rahul Gandhi Breaks Silence: বিজেপির সঙ্গে প্রতিদিন লড়ব, রাহুলের হুঁঙ্কারে নতুন করে আশা দেখছে কংগ্রেস
রাহুল গান্ধী (Photo Credits: PTI)

দিল্লি, ১ জুন, ২০১৯: লোকসভা ভোটে কংগ্রেসের বিপর্যয়ের দায় মাথা পেতে নিয়েছিলেন তিনি। ২৩ তারিখ শেষবার সংবাদ মাধ্যমের সামনে মুখ খুলেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী( Rahul Gandhi )। তারপরে আর তিনি মুখ খোলেননি। সভাপতি পদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্তে এখনও অনড় রাহুল। কিন্তু শনিবার কংগ্রেসের সংসদীয় দলের ( Congress Parliamentary Party )বৈঠকে রাহুলের বার্তায় নতুন করে ঘুরে দাঁড়ানোর আশা দেখতে শুরু কংগ্রেস।

শনিবার রাহুল বলেছেন ৫২ জন কংগ্রেস ‌সাংসদই বিজেপির ( BJP) বিরুদ্ধে সংসদে লড়াইয়ের জন্য যথেষ্ট। বিজেপির বিরুদ্ধে প্রতিদিন লড়াইয়ের ডাক দিয়েছেন রাহুল। রাহুলের এই গর্জনেই নতুন করে জেগে ওঠার ভরসা পেতে শুরু করেছেন কংগ্রেস নেতা কর্মীরা। যদিও সভাপতি পদ থেকে ইস্তফার সিদ্ধান্তে এখনও অনড় তিনি। কিন্তু কংগ্রেসের (Congress ) সংসদীয় দলের বৈঠকে কংগ্রেস সভাপতির এই বার্তায় নতুন আশা দেখছেন সকলেই। অনেকেই মনে করতে শুরু করেছেন নিজের সিদ্ধান্ত হয়তো বদল করতে পারেন রাহুল। সেই আশা কতটা পূর্ণ হবে সেটা এখন সময়ের অপেক্ষা। কারণ কংগ্রেসের এখন যা পরিস্থিতি তাতে রাহুলের পদত্যাগ না করাকেই শ্রেয় বলে মনে করছে রাজনৈতিক মহল।

অমেঠির মত কংগ্রেসের গড়ে রাহুলের পরাজয় অনেকেই মেনে নিতে পারেনি। এমনকী রাহুলও সেটা সহজে মেনে নিতে পারছেন না। সেই হারের কারণ সন্ধানে তাই অমেঠিতে বিশেষ পর্যবেক্ষক দল পাঠিয়েছে কংগ্রেস। এবারের লোকসভা ভোটে কংগ্রেসের অনেক বড় সেনাপতিই হেরেছেন। যার মধ্যে অন্যতম বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে এবং মধ্য প্রদেশের জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এই ভরাডুবির দায় কাঁধে নিয়েই পদ ছাড়ার সিদ্ধান্তে এখনও অনড় রাহুল গান্ধী।