Pune: সাবধান! ৪০০ টাকার কেকের অর্ডার দিয়ে ১.৬ লক্ষ খোয়ালেন মহিলা
Cyber Crime (Representational Image)

পুণে, ৩ অগাস্ট:  ৪০০ টাকার কেকের অর্ডার দিতে গিয়ে খোয়ালেন ১.৬৭ লক্ষ। ৪০০ টাকার কেকের অর্ডার দিতে গিয়ে কয়েক মিনিটের মধ্যে ১.৬ লক্ষ খুইয়ে পুলিশের (Police)  দ্বারস্থ মহিলা। পুণের এমনই একটি ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

পুলিশ সূত্রে খবর, জন্মদিনের কেক অর্ডার করতে গিয়ে পুণের (Pune) বাসিন্দা এক মহিলা একটি দোকানের খোঁজ পান। ওই দোকানে কেকের অর্ডার দিয়ে, ৪০০ টাকা দিতে গেলে অনলাইনে সমস্যায় পড়েন ওই মহিলা। এরপর তিনি দোকানের কর্মীকে সেই কথা জানালে, সেই ব্যক্তি একটি QR কোড স্ক্যান করতে বলেন মহিলাকে। QR কোড স্ক্যান করলে, ওই মহিলার অ্যাকাউন্ট থেকে দোকানের কর্মী প্রথমে ২০০০ টাকা তুলে নেন। বিষয়টি নিয়ে ওই মহিলা চিৎকার জুড়লে, দোকানের কর্মী তাঁকে টাকা অন্য অ্যাকাউন্ট থেকে ফেরৎ দেবেন বলে আশ্বস্ত করেন। ২ হাজারের পরিবর্তে ওই মহিলা ১০ টাকা ফেরৎ পান। এরপর দেখতে না দেখতে কয়েক মিনিটের মধ্যে ওই মহিলার অ্যাকাউন্ট থেকে ১.৬ লক্ষ গায়েব হয়ে যায়।

আরও পড়ুন: Man Dies During Hour-Long Sex: ভায়গ্রা নিয়ে এক ঘণ্টা টানা সেক্স ডেকে আনল মৃত্যু, ভয়াবহ ঘটনা

অনলাইনে পেমেন্ট করতে গিয়ে তিনি যে সাইবার ক্রাইমের চক্করে পড়েছেন, তা বুঝতে পারেন সংশ্লিষ্ট মহিলা। এরপর তিনি পুলিশের দ্বারস্থ হন। ঘটনার পরপরই পুলিশ ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় অভিযোগ দায়ের করে। সাইবার ক্রাইমের এই ঘটনা প্রকাশ্যে আসতেই তা নিয়ে ফের শোরগোল শুরু হয়ে যায়।