Prophet Remarks Row: পয়গম্বর সম্পর্কে নূপুর শর্মার 'আপত্তিজনক' মন্তব্য, রাঁচিতে হিংসায় প্রাণ গেল ২ জনের, জখম ১০
Two dead in protest in Jharkhand's Ranchi (Photo: ANI)

রাঁচি, ১১ জুন: নবী মুহাম্মদ সম্পর্কে বিজেপি নেতা নূপুর শর্মার আপত্তিজনক মন্তব্যের (Prophet Remarks Row) বিরুদ্ধে বিক্ষোভ চলাকালীন রাঁচিতে (Ranchi) হিংসার ঘটনায় মৃত্যু হয়েছে ২ জনের। আহত হয়েছেন কমপক্ষ ১০ জন। রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স কর্তৃপক্ষ নিশ্চিত করেছে যে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পরে হাসপাতালে কয়েকজন আহকে নিয়ে আসা হয়। তাঁদের মধ্যে দুই ব্যক্তি মারা গিয়েছেন। আরও দশজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান তাঁরা।

গতকাল পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পর ঝাড়খণ্ডের রাজধানীর বেশ কয়েকটি অংশে কারফিউ জারি করা হয়েছে। বিক্ষোভকারীরা সাসপেন্ড হওয়া বিজেপি নেত্রী নূপুর শর্মাকে গ্রেফতারের দাবি জানিয়েছে। গতকাল বিক্ষোভকারীরা পাথর ছুড়তে শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শূন্যে গুলি চালায় এবং লাঠিচার্জ করে। রাঁচির মূল সড়কে প্রচুর মানুষ জড়ো হয়ে নুপুর শর্মা এবং দিল্লি বিজেপির মিডিয়া ইউনিটের প্রাক্তন প্রধান নবীন জিন্দালের বিরুদ্ধে স্লোগান তুলেছিল। আরও পড়ুন: Protest In Bengal Over Remarks On Prophet: পয়গম্বরকে নিয়ে আপত্তিজনক মন্তব্যের প্রতিবাদে রণক্ষেত্র হাওড়া; পুলিশের গাড়ি, কিয়স্কে আগুন

অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। প্রতিবাদ বিক্ষোভকে কেন্দ্র করে শহরের অনেক দোকানপাটও বন্ধ ছিল। রাঁচির পুলিশ কমিশনার অংশুমান কুমার বন্দুকধারীর গুলিতে দু'জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, "আটজন দাঙ্গাবাজ এবং চারজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের রিমস এবং অন্যান্য হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা প্রথমে হিংসায় জড়িতদের চিহ্নিত করব, তাদের জিজ্ঞাসাবাদ করব এবং তারপর গ্রেফতার।"