G20 presidency: জি২০ প্রেসিডেন্সির গৌরবের সঙ্গে যুক্ত করুন সমস্ত ভারতীয়কে, বিজেপি নেতাদের নির্দেশ মোদির
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জেপি নাড্ডা (Photo Credits: ANI/ Twitter)

নয়াদিল্লি: জি২০ প্রেসিডেন্সির গৌরবের (G20 presidency glory) সঙ্গে সমস্ত ভারতীয়কে (Every Indian) যুক্ত করুন। সোমবার থেকে নয়াদিল্লিতে (New Delhi) শুরু হওয়া বিজেপির (BJP) জাতীয় কর্মসমিতির বৈঠকে (National office-bearers meeting) দলের নেতাদের (Party leaders) এই নির্দেশই দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)।

সোমবার নিজের বক্তব্যের শুরুতেই দলের সহকর্মীদের ভারতের মতো একটি দেশের ক্ষেত্রে জি২০ সভাপতির পদ কতটা গুরুত্বপূর্ণ তা ব্যাখ্যা করেন তিনি। এই সুযোগটিকে কাজে লাগিয়ে দলের কর্মীরা দেশকে কতটা গৌরবান্বিত করতে পারেন তা বুঝিয়ে দেন। জানা গেছে এপ্রসঙ্গে প্রধানমন্ত্রী বিজেপির জাতীয় কর্মসমিতির সদস্যদের বলেন, "এই সাফল্যে (Achievement) যাতে সমস্ত ভারতীয় গর্ব (proud) অনুভব করেন তা সুনিশ্চিত করতে হবে আপনাদের। পাশাপাশি ঐতিহাসিক এই উৎসবে (historic occasion) যাতে প্রত্যেক ভারতীয় যোগদান করেন সেটাও দেখতে হবে।"

সূত্র মারফত আরও জানা গেছে, জি২০ প্রেসিডেন্সি উপলক্ষে দলের নেতাকর্মীদের দেশজুড়ে বিভিন্ন অনুষ্ঠান (programmes) করার নির্দেশ দিয়েছেন নরেন্দ্র মোদি। যে অনুষ্ঠানগুলিতে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে গোটা বিশ্বের কাছে ভারতের সাংস্কৃতিক (culturally) ও ঐতিহ্যপূর্ণ (traditionally) ইতিহাস তুলে ধরতে হবে বলেও জানিয়েছেন।

সোমবার বৈঠকের শুরুতেই জি২০ প্রেসিডেন্সি পাওয়ার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তাঁর সরকার কতটা পরিশ্রম করেছে তা উল্লেখ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা।

প্রসঙ্গত উল্লেখ্য, গত রবিবার থেকে রাজস্থানের উদয়পুরে ভারতের সভাপতিত্বে প্রথম জি২০ শেরপা মিটিং শুরু হয়েছে। এটি হল আগামী এক বছর ধরে ভারতের ৫৫টি শহরে হতে চলা ২০০টি মিটিংয়ের প্রথম মিটিং।