Presidential Poll: যশবন্ত সিনহাকে সমর্থন জানিয়ে মমতাদের অক্সিজেন দিলেন কেসিআর
কে চন্দ্রশেখর রাও (Photo Credits: PTI)

হায়দরাবাদ, ২৭ জুন: নবীন পট্টনায়েকের বিজেডি থেকে জগনমোহন রেড্ডি-র ওয়াইএসআর কংগ্রেস, মায়াবতীর বিএসপি। এনডিএ-র বাইরে থাকা একের পর এক দল রাষ্ট্রপতি নির্বাচনে সমর্থন জানিয়েছে বিজেপি-র প্রার্থী দ্রৌপদী মুর্মু-কে। এতে দেশের বিরোধী জোটে ধাক্কা লেগেছে। তবে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (KCR) সমর্থন জানালেন বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহাকে। মমতার ডাকা বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী বাছার বৈঠকে গরহাজির থাকলেও মমতাদের প্রার্থী যশবন্তকেই সমর্থন জানালেন কেসিআর। কংগ্রেস, তৃণমূল, এনসিপি, এসপি, বাম দল,  এনসি, শিবসেনা সহ দেশের ১৭টি বিরোধী দল রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে যশবন্ত সিনহা-কে দাঁড় করিয়েছে।

রাষ্ট্রপতি নির্বাচনে তেলেঙ্গনায় প্রতিটি ভোটের মূল্য হল ১৪৮ এবং সেখানের মোট ইলেকটরাল কোলাজ ১৭ হাজার ৬১২। একটা সময় মনে করা হচ্ছিল, বিজেপি বা বিরোধী কাউকেই সমর্থন না করে রাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকবে। কিন্তু সেটা না করে মমতাদের অক্সিজেন দিল টিআরএস। আগামী ১৮ জুলাই হতে চলেছে দেশের রাষ্ট্রপতি নির্বাচন। আরও পড়ুন: মহারাষ্ট্রে টালমাটাল সরকার, অস্থিরতার মাঝেই সঞ্জয় রাউতকে ইডির সমন

কেসিআর-এর টিআরএস-এর সমর্থন পেয়ে বিরোধী শিবিরে স্বস্তির ছায়া। তেলেঙ্গানায় সরকার গড়তে মরিয়া বিজেপি সেখানে কেসিআর-এর আন্দলোনের চাপ বাড়াচ্ছে।