Shatrughan Sinha: ভারত জোড়ো যাত্রা ও রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা
শত্রুঘ্ন সিনহা (Photo Credits: ANI/ Twitter)

নয়াদিল্লি: কংগ্রেস সাংসদ (Congress MP) রাহুল গান্ধীর (Rahul Gandhi) ভারত জোড়ো যাত্রার (Bharat Jodo Yatra) ভূয়সী প্রশংসা (Praised) করলেন আসানসোলের (Asansol) তৃণমূল কংগ্রেস সাংসদ (Trinamool Congress MP) শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)।

রবিবার রাহুল গান্ধীকে সিরিয়াস নেতা (Serious leader) বলে উল্লেখ করে তিনি বলেন, "এটা একটা ঐতিহাসিক ও বৈপ্লবিক যাত্রা (historic and revolutionary Yatra)। যার প্রভাব সুদূরপ্রসারী।"

রবিবার সংবাদ সংস্থা এএনআই (ANI)-কে সাক্ষাৎকার দিতে গিয়ে আসানসোলের সাংসদ বলেন, "যুব সমাজের আইকন (youth icon) হিসেবে আত্মপ্রকাশ করেছেন রাহুল গান্ধী। আগে তাঁর যা ভাবমূর্তি (image) ছিল এখন তা পুরোপুরি বদলে গেছে। কিছু মানুষ রাহুল গান্ধীর ভাবমূর্তি ধ্বংস করার চেষ্টা করছে কিন্তু, তিনি নিজেকে ক্রমশ দেশের একজন খুবই গুরুত্বপূর্ণ নেতা হিসেবে গড়ে তুলছেন।"

এপ্রসঙ্গে তিনি আরও বলেন, "রাহুল গান্ধীর মধ্যে প্রধানমন্ত্রী (Prime Minister) হওয়ার সবরকম যোগ্যতা (ability) রয়েছে। তাঁর পরিবারের মানুষরা এর আগে দেশকে প্রধানমন্ত্রী হিসেবে সেবা করেছেন। দেশের বৃদ্ধিতে অবদান রেখেছেন।"

এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে শত্রুঘ্ন সিনহা বলেন, "নম্বরের ভিত্তিতে যদি দেখা হয় তাহলে ২০২৪ সালে একজন গেম চেঞ্জার (game changer) হিসেবে অবতীর্ণ হবেন মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। মমতা ব্যানার্জী একজন লৌহমানবী (iron lady), কেউই এখন তাঁকে হাল্কাভাবে নেন না।"

রবিবার রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রার সঙ্গে লালকৃষ্ণ আদবানির রথযাত্রা (LK Advani's Rath Yatra) ও প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের (former prime minister) যাত্রার তুলনা করেন তিনি।

কেন্দ্রের ক্ষমতায় আসীন বিজেপি সরকারকে আক্রমণ করে তৃণমূল কংগ্রেস সাংসদ বলেন, "বিজেপি (BJP) সবসময় প্রশ্ন করেন ৭০ বছরে কী করেছে কংগ্রেস, যদি তারা কিছুই না করে থাকে তাহলে দেশকে আইআইটি (IIT) বা আইআইএমের (IIM) মতো প্রতিষ্ঠান করা করে দিল।"