Sharad Yadav Passes Away: ভারতীয় রাজনীতিতে নক্ষত্র পতন, প্রয়াত শরদ যাদব
ফাইল ফটো (Photo Credits: PTI)

কলকাতা: প্রয়াত হলেন (Passes Away) বর্ষীয়ান রাজনীতিবিদ ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শরদ যাদব (Former Union Minister Sharad Yadav)। বৃহস্পতিবার রাতে একটি ফেসবুক পোস্টের (Facebook post) মাধ্যমে এই মর্মান্তিক খবরটি জানান শরদ যাদবের কন্যা মেয়ে (daughter)।

বিহার তথা ভারত রাজনৈতিক ইতিহাসে গত কয়েক দশক ধরে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন একদা নীতীশ কুমারের সহযোগী সমাজবাদী হিসেবে পরিচিত এই জেডি (ইউ) নেতা (JD(U) Leader)। কংগ্রেস ও বামেদের সঙ্গে সখ্যতা রাখলেও বিজেপির সঙ্গে দূরত্ব বজায় রাখতেন তিনি।

যদিও শরদ যাদবের মৃত্যুর খবর শোনার কিছুক্ষণ বাদেই টুইট করে শোকপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে তিনি লিখেছেন, শরদ যাদবের মৃত্যু আমাকে দুঃখ দিয়েছে। তাঁর দীর্ঘদিনের রাজনৈতিক জীবনে তিনি সাংসদ ও মন্ত্রী ছিলেন। ডাঃ লোহিয়ার আদর্শে গভীর ভাবে অনুপ্রাণিত ছিলেন। তাঁর সঙ্গে কথাবার্তার মুহূর্তগুলো মনে পড়বে আমার। তাঁর পরিবার ও অনুগামীদের প্রতি আমার সমবেদনা রইল। ওম শান্তি।

লালু প্রসাদ যাদবের কন্যা মিসা ভারতী টুইট করেন, সমাজবাদের প্রবল আওয়াজ আজ রাতের পর থেকে আমাদের স্মৃতিতে প্রেরণা হয়ে রয়ে যাবেন।