BS Yediyurappa Announces Retirement: নির্বাচনী রাজনীতি থেকে অবসর নিলেন বিএস ইয়েদুরাপ্পা
BS Yediyurappa (Photo Credits: ANI)

বেঙ্গালুরু, ২২ জুলাই:  নির্বাচনী রাজনীতি থেকে অবসর ঘোষণা করলেন কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা বিএস ইয়েদুরাপ্পা (BS Yediyurappa Announces Retirement)। ছেলে বিজয়েন্দ্রর রাজনৈতিক পথ সুগম করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। শুক্রবার শিবমোগ্গা জেলার শিকারিপুরায় শুক্রবার এই ঘোষণা করেন প্রবীণ রাজনীতিক। শিকারিপুরা কেন্দ্র থেকে তিনি আর পরবর্তী বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। এই শিকারিপুরাতে জয় দিয়েই বিএস ইয়েদুরাপ্পার রাজনৈতিক কেরিয়ার শুরু হয়েছিল।

এই মুহূর্তর বিজেপির সহ-সভাপতির পদে রয়েছেন ইয়েদুরাপ্পার ছেলে বিজয়েন্দ্র।  এদিন অবসর গ্রহনের পর এক বিবৃতিতে তিনি জানান, “আগামী বিধানসভা নির্বাচনে আমার জায়গায় ভারতীয় জনতা পার্টির প্রার্থী হিসেবে শিকারিপুরা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবে বিজয়ের। জনগণের কাছে আমার আবেদন বিজয়েন্দ্রর জয় সুনিশ্চিত হোক।” আরও পড়ুন-Droupadi Murmu’s Swearing-in Ceremony: সংসদের সেন্ট্রাল হলে রাষ্ট্রপতি হিসেবে শপথ নেবেন দ্রৌপদী মুর্মু, কবে জানেন?

যদিও মাইসুরু এলাকায় বিজয়েন্দ্র রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা করুক, এমনটাই দাবি উঠেছিল। যাইহোক না কেন ইয়েদুরাপ্পার ছেড়ে যাওয়া কেন্দ্রেই আগামী বিধানসভা নির্বাচনে প্রার্থী হবেন বিজয়েন্দ্র। বাবার অবসর গ্রহণের প্রতিক্রিয়ায় বিজয়েন্দ্র জানিয়েছেন, তিনি বাবার দেখানো পথ ও দলের সিদ্ধান্ত অনুসরণ করবেন।

বাবার এই আচমকা অবসর গ্রহণের পিছনে দলের কোনও চাপ ছিল না। বহুদিন থেকে তিনি বিজেপির সঙ্গে যুক্ত আছেন। ভবিষ্যতেও বিজেপির হয়েই কাজ চালিয়ে যাবেন। একথা জানান, বিজয়েন্দ্র। অবসর গ্রহণের সময় ইয়েদুরাপ্পা  বলেন, ফের একবার বিজেপির রাজ্যে সংখ্যা গরিষ্ঠ আসনে জিতে ক্ষমতাসীন দেখতে বদ্ধপরিকর বাবা।