BSP-SP Breakup: সম্পর্ক ভাঙল পিসি-ভাইপোর, সপার সঙ্গে জোট বাতিল করলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী
মায়াবতী ও অখিলেশ যাদব (Photo Credits: ANI)

লখনউ, ২৪ জুন, ২০১৯:  আর টিকল না পিসি-ভাইপোর সম্পর্ক। সমাজবাদী পার্টির সঙ্গে জোট ভাঙলেন বিএসপি সুপ্রিমো মায়াবতী(Mayawati)। সোমবার আনুষ্ঠানিকভাবে জোট ভাঙার কথা ঘোষণা করেছেন তিনি। টুইটে তিনি জানিয়েছেন, এখন থেকে ছোট–বড় সব নির্বাচনেই একাই লড়বে তাঁর দল । রবিবার লখনউয়ে বিএসপি–র (BSP) সর্বভারতীয় বৈঠকেই  এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে টুইটারে জানিয়ে মায়াবতী।  বিএসপি সম্পূর্ণ নিজের ক্ষমতাতেই বিজেপির মোকাবিলা করবে বলে জানিয়েছেন তিনি।

মহাজোটের ভোট দুর্গতির পর অখিলেশ যাদবের (Akhilesh Yadav) নিস্পৃহতার কথা উল্লেখ করে মায়াবতীর অভিযোগ, ‘‌ভোটে মহাজোট হারার পর আমি অখিলেশের কাছ থেকে কোনও ফোন পাইনি। বিএসপির সাধারণ সম্পাদক সতীশ মিশ্র ওকে বলেছিলেন আমার সঙ্গে কথা বলার জন্য। কিন্তু ও কারও কথাই শোনেনি। কিন্তু আমি যেহেতু বয়সে বড় তাই আমিই ফোন করে ওর পরিবারের সদস্যদের হার নিয়ে আক্ষেপ জানিয়েছিলাম।’‌ আরও পড়ুন,  জলসংকট চরমে তামিলনাড়ুতে, বিক্ষোভে উত্তাল চেন্নাই, নেতৃত্বে DMK

মুসলিম এবং অযাদব সম্প্রদায়ের প্রতি অখিলেশের অবস্থান নিয়ে মায়াবতীর অভিযোগ, ‘যখন লোকসভা ভোটের টিকিট দেওয়া হচ্ছিল তখন সতীশ মিশ্রকে অখিলেশ বার্তা পাঠিয়েছিল যে আমি যেন ভোটে মেরুকরণ রুখতে কোনও মুসলিমকে টিকিট না দিই। কিন্তু আমি রাজি হইনি।’‌ অখিলশ মুখ্যমন্ত্রী থাকাকালীনও মুসলিম এবং দলিতদের অবহেলা করেছিলেন বলে অভিযোগ করেছেন মায়াবতী।