Narendra Modi's Twitter Handle Hacked: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক, খানিক পরেই করা হল সুরক্ষিত
Prime Minister Narendra Modi (Photo: ANI)

নতুন দিল্লি, ১২ ডিসম্বর: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট হ্যাক (Twitter Handle Hacked)। আর যা নিয়ে তোলপাড় পড়ে যায়। পরবর্তীতে টুইটারকে (Twitter) জানিয়ে অ্যাকাউন্টটি সুরক্ষিত করা হয়। হ্যাক করার পর প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট থেকে লেখা হয়, "দেশে বৈধতা পাচ্ছে বিট কয়েন। সরকার ৫০০ বিট কয়েন কিনেছে ও তা দেশবাসীর মধ্যে তা ভাগ করে দেওয়া হচ্ছে।" একটি ভুয়ো লিঙ্কও শেয়ার করা হয় ওই টুইটে।

এর পরই মোদীর টুইটার অ্যাকাউন্টের সেই স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। জোর চর্চা হতে শুরু হয়। কটাক্ষও ভেসে আসতে থাকে। বিষয়টি নজরে আসতেই আসরে নামেন সাইবার বিশেষজ্ঞরা। অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা হয়। পর ওই সময়ের মধ্যে করা বেশিরভাগ টুইট মুছে দেওয়া হয়। কিন্তু ততক্ষণে ওই সব টুইটের স্ক্রিনশট ভাইরাল হয়ে যায়। টুইটারে '#হ্যাকড' ট্রেন্ডিং হতে শুরু করে।

আজ সকালে বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় (PMO) টুইট করে বলেছে, "প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডেল খুব অল্প সময়ের জন্য আপস করা হয়েছিল। বিষয়টি টুইটারকে জানানো হয়েছিল এবং অবিলম্বে অ্যাকাউন্টটি সুরক্ষিত করা হয়েছে। এই সংক্ষিপ্ত সময়ের মধ্যে অ্যাকাউন্টে থেকে শেয়ার করা যে কোনও টুইটকে অবশ্যই উপেক্ষা করতে হবে।"

এর আগে, গত বছরের সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যক্তিগত ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপের সঙ্গে লিঙ্ক করা টুইটার অ্যাকাউন্টটি একটি অজানা গ্রুপ হ্যাক করেছিল।