Mujib Borsho Celebrations: ২৬ ও ২৭ মার্চ বাংলাদেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি (Photo: ANI)

নতুন দিল্লি, ১৭ মার্চ: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার (Sheikh Hasina) আমন্ত্রণে বাংলাদেশ (Bengladesh) যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। ২৬ ও ২৭ মার্চ তিনি বাংলাদেশ সফর করবেন বলে আজ জানিয়েছেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। তিনি জানিয়েছেন, করোনা মহামারী শুরু হওয়ার পর এটি প্রধানমন্ত্রীর প্রথম বিদেশ সফর হবে, যা ভারতের কাছে বাংলাদেশের অগ্রাধিকারের বিষয়টি তুলে ধরে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং সরকার-ঘোষিত মুজিব বর্ষের (Mujib Borsho) অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

জানা যাচ্ছে, ২৬ মার্চ ঢাকায় পৌঁছচ্ছেন মোদি। দু’দিনের সফরের প্রথম দিন জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি। সফরের দ্বিতীয় দিন ২৭ মার্চ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসবেন। আরও পড়ুন: Ram Swaroop Sharma Found Dead: দিল্লির বাড়ি থেকে উদ্ধার বিজেপি সাংসদ রাম স্বরূপ শর্মার ঝুলন্ত দেহ

আজই শেখ মুজিবুর রহমানের ( Sheikh Mujibur Rahman) ১০১ তম জন্মবার্ষিকী। আজ তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। টুইটারে তিনি লিখেছেন: "জন্মবার্ষিকীতে মানবাধিকার ও স্বাধীনতার চ্যাম্পিয়ন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি আমার আন্তরিক শ্রদ্ধা। তিনি সকল ভারতীয়েরও নায়ক। এই মাসের শেষ দিকে মুজিব বর্ষের অনুষ্ঠানের জন্য আমার বাংলাদেশ সফর সম্মানের হবে।"