PM Modi to visit Jharkhand & West Bengal: আজ ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গ সফরে প্রধানমন্ত্রী মোদি, করবেন বেশ কয়েকটি প্রকল্পের উন্মোচন ও উদ্বোধন (দেখুন বিস্তারিত)
Narendra Modi (Photo Credits: ANI)

দুদিনের সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ রাজ্যে আসছেন। তবে বঙ্গ সফরে আসার আগে তিনি ঝাড়খন্ডে যাবেন,ঝাড়খন্ডের ধানবাদে তিনি ৩৫ হাজার ৭০০ কোটি টাকার বেশ কিছু উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এসব প্রকল্প সার শিল্প, রেলপথ, বিদ্যুৎ ও কয়লা খাতের সঙ্গে সম্পর্কিত বলে জানা গেছে। বিকালের দিকে ঝাড়খন্ডের সিন্দ্রি থেকে ধানবাদ হয়ে হেলিকপ্টারে তিনি হুগলির আরামবাগে পৌঁছাবেন। সেখানে, রেল, বন্দর, তেলের পাইপলাইন, এলপিজি সরবরাহ, জল শোধন সহ ৭ হাজার ২০০ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস, উদ্বোধন এবং জাতির উদ্দেশে উৎসর্গ করবেন প্রধানমন্ত্রী।এর মধ্যে অন্যতম, ইন্ডিয়ান অয়েলের ৫১৮ কিলোমিটার দীর্ঘ হলদিয়া-বারাউনি অশোধিত তেলের পাইপলাইন। ২ হাজার ৭৯০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই পাইপলাইন যাবে পশ্চিমবঙ্গ, বিহার এবং ঝাড়খন্ডের মধ্য দিয়ে।

শনিবারও পশ্চিমবঙ্গ সফরে থাকবেন প্রধানমন্ত্রী মোদি। সেখানে ১৫ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প চালু করে বিকেলে প্রধানমন্ত্রী বিহারের আওরঙ্গাবাদে। সেখানে ২১,৪০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

PM Modi to visit Jharkhand, West Bengal today; to unveil several projects