Uttar Pradesh: চাকরি হারিয়ে অবসাদ, আইটি সংস্থার কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য
Suicide (Representational Image) (Photo Credit: X)

লখনউ, ৫ মার্চঃ কোভিড পরবর্তী সময় থেকে গোটা বিশ্বজুড়ে বহু ছোট বড় সংস্থায় কর্মী ছাঁটাইয়ের প্রবণতা সাংঘাতিক বৃদ্ধি পেয়েছে। কাজ হারিয়ে দিনের পর দিন অবসাদে ভুগেছেন কর্মীরা। কেউ আবার আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। একই ঘটনা উত্তরপ্রদেশ (Uttar Pradesh) লখনউয়ে। আইটি সংস্থার চাকরি হারিয়ে আত্মঘাতী (Suicide) হলেন এক যুবক।

আরও পড়ুনঃ ঋণের দায়ে অবসাদগ্রস্ত বাবা তিন সন্তানকে হত্যা করে আত্মঘাতী

পুলিশ সূত্রে খবর, বেঙ্গালুরুর (Bengaluru) এক আইটি সংস্থায় কাজ করতেন বছর আঠাশের দুর্গেশ যাদব। পাঁচ মাস আগে তাঁর চাকরি চলে যায়। কাজ হারিয়ে বেঙ্গালুরু থেকে ফিরে আসেন তিনি। উত্তরপ্রদেশের সিদ্ধার্থ নগর জেলা নিবাসী দুর্গেশ লখনউয়ে (Lucknow) একটি ঘর ভাড়া নিয়ে থাকা শুরু করেন। পাঁচ মাসে প্রাণপণ চেষ্টা করেন মনে মত চাকরি জোগাড় করার। কিন্তু তিনি ব্যর্থ হন।

মৃতের ভাই রাজু পুলিশকে জানিয়েছেন, পাঁচ মাস ধরে চাকরির চেষ্টা করা সত্ত্বেও চাকরি না পাওয়ায় অবসাদে চলে গিয়েছিলেন তাঁর দাদা। মারা যাওয়ার আগের দিন রবিবার আত্মীয়দের ফোন করে বলছিলেন, কাল সবাই তাঁর মৃতদেহ দেখতে পারে। সোমবার লখনউয়ের ওই ভাড়া বাড়ি থেকে পুলিশ উদ্ধার করেছে দুর্গেশের ঝুলন্ত দেহ। মৃতদেহ পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্যে। কোন সুইসাইড নোট উদ্ধার হয়নি বলেই জানিয়েছে পুলিশ।