Threat Call to Ratan Tata: সাইরাস মিস্ত্রির মত পরিণতি হবে রতন টাটার, হুমকি ফোন পেতেই মুম্বই পুলিশের নাগালে সিজোফ্রেনিয়া আক্রান্ত ব্যক্তি
Ratan Tata (File Photo)

মুম্বই পুলশঃ নিরাপত্তা বাড়িয়ে দিন নয়ত সাইরাস মিস্ত্রির মত পরিণতি হবে টাটা সাম্রাজ্যের কর্ণধার রতন টাটার। প্রবীণ শিল্পপতির জন্যে হুমকি ফোন (Threat Call to Ratan Tata) আসে মুম্বই পুলিশের কাছে। সেই ফোন পেতেই নড়েচড়ে বসে পুলিশ। রতন টাটার ব্যক্তিগত নিরাপত্তার জন্য পুলিশের একটি বিশেষ দলকে নিযুক্ত করা হয়। আর অন্য দল খোঁজ শুরু করে অভিযুক্তের।

পুলিশি তদন্তে হুমকি ফোনের পিছনে এক এমবিএ ডিগ্রিধারী ব্যক্তির সন্ধান মেলে। যিনি বর্ষীয়ান শিল্পপতিকে হুমকি দিয়ে মুম্বই পুলিশের কন্ট্রোল রুমে ফোন করেছিলেন। মুম্বই পুলিশের (Mumbai Police) একজন কর্মকর্তা এ প্রসঙ্গে জানান, ওই ব্যক্তি পুলিশকে ফোন করে রতন টাটার নিরাপত্তা বাড়ানোর জন্যে বলেন। তা না হলে সাইরাস মিস্ত্রির (Cyrus Mistry) মত তাঁরও একই পরিণতি হবে বলে হুমকি দেন। সাইরাস মিস্ত্রি রতন টাটার এককালের উত্তরাধিকারী। যিনি ২০২২ সালে ৪ সেপ্টেম্বর গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন। সেই হুমকি ফোন পেতেই বাড়িয়ে দেওয়া হয় রতন টাটার (Ratan Tata) নিরাপত্তা।

এরপর টেলিকম পরিষেবা প্রদানকারীর সাহায্যে মুম্বই পুলিশ ওই ফোনকলকারীর হদিস পায়। কর্ণাটক থেকে এসেছিল ওই হুমকি ফোন। তদন্তে জানা যায় অভিযুক্ত এমবিএ ডিগ্রিধারী ওই ব্যক্তি মহারাষ্ট্রের পুনের বাসিন্দা। তাঁর বাড়ি পৌঁছন পুলিশের দল। সেখানে গিয়ে জানা যায়, অভিযুক্ত পাঁচ দিন ধরে নিখোঁজ। তাঁর স্ত্রী স্বামীর নিখোঁজের মামলাও দায়ের করেছেন থানায়। পুলিশ এও জানতে পেরেছে ওই ব্যক্তি সিজোফ্রেনিয়ায় (Schizophrenia) আক্রান্ত। এটি একটি গুরুতর মানসিক রোগ যা একজন ব্যক্তির চিন্তাভাবনা, অনুভূতি এবং আচরণকে ব্যাপকভাবে প্রভাবিত করে। সিজোফ্রেনিয়ায় আক্রান্ত ব্যক্তিরা বাস্তবের সঙ্গে নিজেদের যোগাযোগ হারিয়ে ফেলেন। অভিযুক্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মুম্বই পুলিশ।