Danish Kaneria Slams Shahid Afridi: শাহিদ আফ্রিদি মিথ্যাবাদী, চরিত্রহীন ব্যক্তি, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন: দানিশ কানেরিয়া
Danish Kaneria (Photo Credits: Getty Images)

নতুন দিল্লি, ২৯ এপ্রিল: প্রাক্তন সতীর্থ শাহিদ আফ্রিদিকে (Shahid Afridi) বেনজির আক্রমণ করলেন পাকিস্তানের প্রাক্তন লেগ-স্পিনার দানিশ কানেরিয়া (Danish Kaneria)। আফ্রিদির বিরুদ্ধে তাঁর প্রতি খারাপ আচরণের অভিযোগ তুলেছেন কানেরিয়া। এছাড়াও তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (PCB) অনুরোধ করেছেন যাতে তাঁর বিরুদ্ধে চাপানো নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। গত বছর, পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতারও (Shoaib Akhtar) অভিযোগ করেছিলেন যে হিন্দু (Hindu) হওয়ার কারণে পাকিস্তান দল কানেরিয়ার প্রতি অন্যায় করেছিল। বৃহস্পতিবার আইএএনএস-র সঙ্গে কথা বলার সময় কানেরিয়া বলেছেন যে তখন পাকিস্তানের অধিনায়ক আফ্রিদি তাঁর বিপক্ষে ছিলেন।

কানেরিয়া বলেন, "শোয়েব আখতারই প্রথম ব্যক্তি যিনি আমার সমস্যা নিয়ে জনসমক্ষে কথা বলেছিলেন। এটা বলার জন্য তাকে সেলাম জানাচ্ছি। তবে, পরে তাঁকে বেশ কয়েকটি কর্তৃপক্ষ চাপ দিয়েছিল, তারপরই তিনি থামেন। এটা নিয়ে কথা বলছি। কিন্তু হ্যাঁ, এটা আমার সঙ্গে হয়েছে। আমাকে শাহিদ আফ্রিদি সবসময়ই অপমান করতেন। আমরা একই বিভাগের হয়ে একসঙ্গে খেলতাম, তিনি আমাকে বেঞ্চে বসিয়ে রাখতেন এবং আমাকে ওয়ানডে খেলতে দেননি। তিনি চাননি যে আমি দলে থাকি। আফ্রিদি একজন মিথ্যাবাদী, ম্যানিপুলেটর। কারণ সে একজন চরিত্রহীন ব্যক্তি। তবে, আমার মনোযোগ ছিল শুধুমাত্র ক্রিকেটে এবং আমি এই সব কৌশলকে উপেক্ষা করতাম। একমাত্র শহিদ আফ্রিদিই অন্য খেলোয়াড়দের কাছে গিয়ে আমার বিরুদ্ধে উস্কানি দিতেন। আমি ভাল পারফর্ম করছিলাম এবং তাই তিনি আমাকে হিংসা করতেন। আমি গর্বিত যে আমি পাকিস্তানের হয়ে খেলেছি। আমি কৃতজ্ঞ।" আরও পড়ুন: Sunil Narine's 150 Wickets In IPL: প্রথম বিদেশি খেলোয়াড় হিসেবে আইপিএলে ১৫০ উইকেটের মালিক সুনীল নারাইন

প্রাক্তন ক্রিকেটার বলেছেন যে তিনি যে ১৮টি ওয়ানডে-তে পাকিস্তানের হয়ে খেলেছেন। আফ্রিদি না থাকলে তার চেয়ে অনেক বেশি খেলতে পারতেন। কানেরিয়া আরও দাবি করেছেন যে তিনি কখনই কোনও ধরণের স্পট ফিক্সিংয়ের সঙ্গে জড়িত ছিলেন না। করাচির বাসিন্দা কানেরিয়া বলেন, "আমার বিরুদ্ধে স্পট-ফিক্সিংয়ের কিছু মিথ্যা অভিযোগ আনা হয়েছিল। মামলায় জড়িত ব্যক্তির সঙ্গে আমার নাম যুক্ত করা হয়েছিল। সে আফ্রিদি সহ অন্যান্য পাকিস্তানি ক্রিকেটারদেরও বন্ধু ছিল। কিন্তু আমি জানি না কেন আমার নাম যুক্ত করা হয়েছিল। নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্য পিসিবিকে অনুরোধ করতে চাই, যাতে আমি আমার কাজ করতে পারি। অনেক ফিক্সার আছেন, যারা নিষেধাজ্ঞার বাইরে আছেন। আমি জানি না কেন আমি সেই সুবিধা পাচ্ছি না। আমি আমার দেশের হয়ে খেলেছি এবং অন্যদের মতো আমাকেও সুযোগ দেওয়া উচিত। আমি এখন কোনও আন্তর্জাতিক ক্রিকেট খেলছিও না। আমি পিসিবি-কে কোনও চাকরির জন্যও বলছি না, তবে দয়া করে এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হোক। যাতে আমি শান্তিতে থাকতে পারি এবং সম্মানের সঙ্গে আমার কাজ করতে পারি।"

২০০০-২০১০ সালের মধ্যে কানেরিয়া পাকিস্তানের হয়ে ৬১টি টেস্ট খেলেছেন। টেস্টে তাঁর উইকেটের সংখ্যা ২৬১। তিনি ১৮টি ওয়ানডে-তে পাকিস্তানের প্রতিনিধিত্ব করে ১৫টি উইকেট নিয়েছেন। তিনি টেস্ট ক্রিকেটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ উইকেট নেওয়া চতুর্থ ক্রিকেটার।