Earthquake: রাজস্থানে জোর ঝটকা, মেঘালয় থেকে লেহ, লাদাখ, ভূমিকম্পে কেঁপে উঠল একাধিক রাজ্য
ছবি ট্যুইটার

জয়পুর, ২১ জুলাই: ভূমিকম্পে (Earthquake) কেঁপে উঠল রাজস্থান। ৫.৩ মাত্রার কম্পনে আতঙ্ক ছড়িয়ে পড়ে রাজস্থানের বিকানিরে। বুধবার ভোর ৫.২৪ মিনিট নাগাদ উত্তর-পশ্চিম বিকানির থেকে প্রায় ৩৪৩ কিলোমিটার দূরে ছিল কম্পনের উৎসস্থল। যা নিয়ে ওই এলাকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায়। যদিও বিকানিরে ৫.৩ মাত্রার কম্পনের জেরে কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

 

রাজস্থানের (Rajasthan) পাশপাশি বুধবার ভোরে কেঁপে ওঠে লেহ, লাদাখের (Leh, Ladakh) বেশ কয়েকটি অঞ্চল। ৩.৬ মাত্রার কম্পনে আজ কেঁপে ওঠে লেহ, লাদাখ। মঙ্গলবার মাঝ রাতে মেঘালয়েও কম্পন অনুভূত হয় ৪.১ মাত্রার। মঙ্গলবার মাঝ রাতে অর্থাৎ ২টো ১ মিনিট নাগাদ মেঘালয়ের গারো পাহাড় সংলগ্ন এলাকায় কম্পন অনুভূত হয়। মঙ্গলবার মাঝ রাত খেকে বুধবার ভোর পর্যন্ত, গোটা দেশ জুড়ে একের পর এক জায়গায় কম্পন অনুভূত হওয়ার খবরে উত্তর-পূর্বের একাধিক রাজ্যের মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

আরও পড়ুন: Earthquake: ফের কম্পন ভারতে, ভূমিকম্পে কেঁপে উঠল লেহ লাদাখ

প্রসঙ্গত গত ১৬ জুলাই ভূমিকম্প অনুভূত হয় অসমে (Assam)। ওইদিন ৩.৪ মাত্রার কম্পনে কেঁপে ওঠে অসম। ওইদিন সকাল ৬.৩৯ মিনিট নাগাদ অসমের নগাঁও কেঁপে ওটে মৃদু কম্পনে। ব্রক্ষ্মপুত্রের উত্তর অববাহিকা থেকে ১০ কিলোমিটার ভিতরে অর্থাৎ তেজপুরে ওইদিন কম্পন অনুভূত হয় অসমে। হালকা কম্পনের জেরে স্থানীয় মানুষ ঘর থেকে বাইরে বেরিয়ে আসেন। তবে ওইদিনও ক্ষয়ক্ষতির কোনও খবর মেলেনি।