মুম্বইয়ের রাজপথে দুই জঙ্গিকে গ্রেপ্তার করে বেকুব বনে গেল পুলিশ, ব্যাপারটা কি?
জঙ্গির বেশে দুই অভিনেতা(Photo Credit: Twitter)

মুম্বই, ৩০ মে: রাত পোহালেই দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন নরেন্দ্র মোদি। সারা দেশেই এনিয়ে হইহই রব পড়েছে। এরই মধ্যে জনবহুল রাজপথ থেকে দুই ফিঁদায়ে জঙ্গিকে গ্রেপ্তার করল মুম্বই পুলিশ। লোকসভা ভোটের পর জঙ্গি হানা হতে পারে, গোয়েন্দাদের দেওয়া তথ্য যে এভাবে ফলবে বোঝেনি পুলিশ। থুড়ি ফলেনি, তার আগেই দুই জঙ্গিকে গারদে পুরতে পেরে যখন স্বস্তির নিশ্বাস ফেলছে পুলিশকর্তারা, তখনই আজব কাণ্ড। কেঁদে ফেলেছে দুই জঙ্গি। এমন কাণ্ড দেখে হতবাক বাণিজ্য নগরের ভাসাই থানার (Vasai) পুলিশকর্মীরা।

মোদির শপথ অনুষ্ঠান ভেস্তে দিতে জঙ্গিহানার ঘটনা ঘটবে না এমন কোনও নিশ্চয়তা নেই। এদিকে লোকসভা ভোটের আগেই গোয়েন্দা দপ্তর জানিয়ছিল, ভোট মিটলেই দেশে নাশকতা চালাতে পারে জঙ্গিরা। দেশের বাণিজ্য শহর মুম্বই যে জঙ্গিদের বরাবরের পছন্দের তা সকলেরই জানা। কিন্তু তাই বলে রাস্তায় হাওয়া খেতে বেরবে জঙ্গিরা এমনটাও আশা করা যায় না। কিন্তু তেমন পোশাক, মাথায় ফেট্টি, এক গাল দাড়ি, গায়ে বুলেটপ্রুফ জ্যাকেট, পিঠে ব্যাকপ্যাক। এমন ধরচূড়া দেখলে সন্দেহ না হয়ে যায় না। তাই স্থানীরাই পুলিশে খবর দেয়। কোনওরকম ঝুটঝামেলা ছাড়া এমন জঙ্গি ধরতে পেরে যখন পুলিশকর্মীরা খুশিতে টগবগ করছেন, তখনই জানা গেল, দুই অবতার কোনও জঙ্গি দলের সদস্য নন। এঁরা দুজনেই মুম্বই ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনেতা, এককথায় একস্ট্রা যাঁদের বলা হয়। টাইগার শ্রফ (Tiger Shroff) ও হৃত্বিক রোশনের (Hrithik Roshan) আপকামিং ছবিতে জঙ্গির চরিত্রে অভিনয় করছেন এই দুজন। এঁদের একজনের নাম আরবাজ খান(২০) ও অন্যজন হলেন বলরাম গিনওয়ালা(২৩)।

শ্যুটিংয়ের ফাঁকে দুজনেই হাওয়া খেতে বেরিয়েছিলেন, সেই সময়ই তাঁদের দেখতে পেয়ে ভাসাইয়ের রাস্তায় ছোটাছুটি শুরু করে জনতা। জঙ্গি হানার ভয়ে অনেকেই ঘরে দোর আঁটেন। তবে প্রকৃত ঘটনা সামনে আসার পর হেসেই খুন সবাই। আর পুলিশের কাজ দেখেও শুরু হয়েছে মশকরা, অভিনেতা জঙ্গিদের দেখে পুলিশ বুঝতেই পারল না, এ কেমন কথা। পরে শ্যুটিং ইউনিটের লোকজন ওই দুজনের যাবতীয় তথ্যপ্রমাণ আনলে তা ভাল করে খতিয়ে দেখে পুলিশ তারপর ছাড়া পায় দুই একস্ট্রা। তবে দুজনকেই পুলিশের তরফে বারবার সাবধান করে দেওয়া হয়েছে, ভবিষ্যতে যেন এমন সাজগোজ করে রাস্তায় না বেরোয়। বেরলে যে কেউ তাঁদের জেলে পুরে দিতে পারে।