PM Modi: মুছে ফেলুন 'মোদী কা পরিবার', তৃতীয়বার সরকার গড়তেই 'নিজের পরিবার'কে কেন এমন বার্তা প্রধানমন্ত্রীর
PM MODI (Photo Credits: X)

লোকসভা নির্বাচনের দিনক্ষণ তখনও ঘোষণা হয়নি। 'পরিবার’ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) কটাক্ষ করে আরজেডি নেতা লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav) বলেছিলেন, মোদীর নিজের কোন পরিবার নেই। লালুর সেই মন্তব্যের জবাবে আসরে নেমেছিল বিজেপি (BJP)। অমিত শাহ, জেপি নাড্ডা থেকে শুরু করে নির্মলা সীতারামন, স্মৃতি ইরানি, দেবেন্দ্র ফড়নবিশরা সমাজমাধ্যমে 'প্রতিবাদ' শুরু করেন। নিজেদের এক্স হ্যান্ডেলের নামের পাশে তাঁরা জুড়েছিলেন 'মোদী কা পরিবার' (Modi Ka Parivar)। বিজেপি নেতৃত্বের পাশাপাশি দলীয় কর্মী এবং সমর্থকেরাও সোশ্যাল হ্যান্ডেলে নিজেদের 'মোদীর পরিবার' বলে উল্লেখ করে প্রতিবাদে সামিল হয়েছিলেন। তবে এবার সেই সংযোজন তাঁরা মুছে ফেলতে পারেন বলে পরিবারের সদস্যদের বার্তা দিলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুনঃ সাংসদ এবং মন্ত্রিত্ব দুই পদই হাতছাড়া, স্মৃতির ফেলে আসা নারী ও শিশু উন্নয়ন মন্ত্রীর আসনে অন্নপূ

লোকসভায় একক সংখ্যাগরিষ্ঠতা না মিললেও এনডিএ জোটের হাত ধরে তৃতীয়বার কুর্সিতে বসেছেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। কেন্দ্রে গঠিত হয়েছে এনডিএ জোটের সরকার। প্রধানমন্ত্রী পদে শপথ গ্রহণ করেছেন নমো। মোদী ৩.০ সরকারের ৭২ জন মন্ত্রীকে বিভিন্ন মন্ত্রক ভাগ করে দিয়ে নতুন মন্ত্রিসভা গঠনও সম্পন্ন হয়েছে। মঙ্গলবার এক্স হ্যান্ডেল থেকে 'পরিবারের' উদ্দেশ্যে মোদী বললেন, 'ভারত জুড়ে লোকেরা আমার প্রতি স্নেহের চিহ্ন হিসাবে তাদের সোশ্যাল মিডিয়াতে 'মোদি কা পরিবার' যুক্ত করেছে। যা আমাকে জয়ের শক্তি দিয়েছে। ভারতের জনগণ পরপর তৃতীয়বারের মতো এনডিএকে সংখ্যাগরিষ্ঠতা দিয়েছে। যা এক ধরণের রেকর্ড'।

মোদীর টুইট... 

তাঁর বৃহৎ 'পরিবারে' দেশবাসীকে সামিল হওয়ার জন্যে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বললেন, 'আমি অনুরোধ করব এখন আপনারা নিজেদের সোশ্যাল হ্যান্ডেল থেকে 'মোদী কা পরিবার' মুখে ফেলতে পারেন। প্রদর্শনের নাম পরিবর্তন হতে পারে, কিন্তু ভারতের অগ্রগতির জন্য একক পরিবার হিসাবে আমাদের বন্ধন দৃঢ় এবং অটুট থাকবে'।