Jammu and Kashmir: জম্মু ও কাশ্মীরের নতুন লেফটেন্যান্ট গভর্নর পদে শপথ মনোজ সিনহার
লেফটেন্যান্ট গভর্নর পদে শপথ মনোজ সিনহার (Photo: ANI)

শ্রীনগর, ৭ অগাস্ট: প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতা মনোজ সিনহা (Manoj Sinha) শুক্রবার জম্মু ও কাশ্মীরের নতুন লেফটেন্যান্ট গভর্নর (Lieutenant Governor of Jammu and Kashmir) পদে শপথ নিলেন। গত বছর জম্মু ও কাশ্মীর আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে পথ চলা শুরু করে। কেন্দ্রশাসিত অঞ্চল হওয়ার পর মনোজ সিনহা জম্মু ও কাশ্মীরের দ্বিতীয় লেফটেন্যান্ট গভর্নর হলেন। বুধবার প্রথম লেফটেন্যান্ট গভর্নর গিরিশ চন্দ্র মুর্মু পদত্যাগ করেন ও কম্পট্রোলার অ্যান্ড অডিটর জানারেল (Comptroller and Auditor General) পদে বসেন।

তিনবারের সংসদ সদস্য এবং কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকারের প্রথম মেয়াদে মন্ত্রী ছিলেন মনোজ সিনহা। লেফটেন্যান্ট গভর্নর পদে শপথ নেওয়ার পর তিনি বলেন, "কাশ্মীর ভারতের স্বর্গ, আমাকে এখানে একটি ভূমিকা পালনের সুযোগ দেওয়া হয়েছে। ৫ আগস্ট গুরুত্বপূর্ণ তারিখ। এক বছরে বেশ কয়েকটি প্রকল্প এখানে শুরু হয়েছে, আমার অগ্রাধিকার হল এই প্রকল্পগুলিকে এগিয়ে নিয়ে যাওয়া।" আরও পড়ুন: PM Modi At NEP Conclave: ‘দেশের যুব সমাজের ক্ষমতায়নকে নিশ্চিত করবে নয়া শিক্ষানীতি’, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

তিনি আরও বলেন, "কারও বিরুদ্ধে পক্ষপাতিত্ব থাকবে না। সাংবিধানিক ক্ষমতা জনগণের কল্যাণে ব্যবহার করা হবে। আমি জনগণকে আশ্বাস দিয়েছি যে তাদের আসল অভিযোগগুলি শোনা হবে এবং আমরা সমাধানের উপায় খুঁজে বের করার চেষ্টা করব। উন্নয়নের কাজ চালিয়ে যাওয়া আমার লক্ষ্য।"