Pune: ডিম দিচ্ছে না শ'য়ে শ'য়ে মুরগি, তদন্তে নামল পুলিশ
মুরগি/ প্রতীকী ছবি (Picture Credits: Pixabay)

পুনে, ২৩ এপ্ৰিল: ডিম (Egg) দিচ্ছে না ফার্মের শ'য়ে শ'য়ে মুরগি, চিন্তায় পুলিশের দ্বারস্থ মহারাষ্ট্রের (Maharashtra) পুনের (Pune) এক পোলট্রি ফার্ম (Poultry Farm) ব্যবসায়ী। শুধু তিনিই নন আরও তিন-চারটি পোলট্রি ফার্মের এমনই দুর্দশা। মাথায় হাত ফার্ম মালিকদের। কিন্তু এমন কী ঘটল যে পুলিশের দ্বারস্থ হতে হল তাঁদের? কেনই বা ডিম দিচ্ছে না এত সংখ্যক মুরগি? এমন কী ঘটল?

পুলিশে অভিযোগ করা হলে তদন্তে নামেন তাঁরা। ইন্ডিয়া টুডে'র রিপোর্ট অনুযায়ী, পুলিশের কর্মকর্তারা জানান, বুধবার একজন পোলট্রি ফার্মের ব্যবসায়ী তাঁদের কাছে অভিযোগ জানিয়ে বলেন, একটি বেসরকারি সংস্থা থেকে মুরগির খাবার কিনেছিলেন। মুরগিদের তা দেওয়ার পরই ডিম দেওয়া বন্ধ করে দেয় বলে তাঁর অভিযোগ। তবে ওই সংস্থার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়নি, কারন যাঁরা তাদের তৈরি মুরগির খাবার ব্যবহারের পর একই সমস্যার মুখোমুখি হয়েছেন সেরকম ৩,৪টি ফার্মের মালিকদের ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নেয়। আরও পড়ুন, অমিত শাহ উদ্বোধন করবেন, তাই গুজরাটের কোভিড হাসপাতালের দরজা খোলেনি

লোনি কালভোর পুলিশ স্টেশনের সিনিয়র পুলিশ ইন্সপেক্টর রাজেন্দ্র মোকাশি জানান,"একটি পোলট্রি ফার্মের মালিক এই সমস্যার সম্মুখীন হয়েছেন, তিনিই অভিযোগ দায়ের করেছেন। তিনি ছাড়াও তাঁর এলাকারই আরও তিন, চারজন ব্যবসায়ী একই সমস্যায় পড়েছেন। তাঁদের অভিযোগও দায়ের করা হয়েছে।"

আহমেদনগরের এক মুরগির খাবার তৈরির সংস্থার বিরুদ্ধে অভিযোগ, তাঁদের তৈরি খাবার খেয়েই মুরগি ডিম দেওয়া বন্ধ করে দিয়েছে। ইন্সপেক্টর রাজেন্দ্র মোকাশি আরও জানান, অনেক সময়ই হয় কিছু খাবার মুরগির উপযোগী হয় না। অভিযোগকারী ব্যক্তি অবশ্য জানান, পুরনো যে খাবার তিনি খাওয়াতেন তা পুনরায় দেওয়ার পর মুরগি ডিম দিচ্ছে।

পুলিশ আহমেদনগরের ওই মুরগির খাবার প্রস্তুতকারক সংস্থার সঙ্গে কথা বলে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায়, একই অভিযোগ তারা আগেও পেয়েছে। তাই সকলকে ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে, পাশাপাশি এই খাবারগুলিও বাজার থেকে তুলে নেওয়া হবে।