Maharashtra: বাড়ি বানানোর জন্যে টাকা জোগাড়ে প্রতিবেশী বালককে অপহরণ, মুক্তিপণ চেয়ে ফোন, উদ্ধার বস্তাবন্দী দেহ
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

থানে, ২৬ মার্চঃ প্রতিবেশী বালককে অপহরণ (Kidnap) এরপর তাঁর বাড়িতে ফোন করে ২৩ লক্ষ টাকা মুক্তিপণ চাইল এক যুবক। সোমবার বিকেলে ৯ বছরের অপহৃত বালকের বস্তাবন্দী দেহ উদ্ধার করল পুলিশ। রবিবার সন্ধ্যাবেলা ইবাদ মসজিত থেকে ফেরার পথে তাঁকে অপহরণ করে সলমন মৌলভি নামের এক যুবক। পুলিশ জানায়, সলমন ইবাদেরই প্রতিবেশী, পেশায় দর্জির কাজ করেন। তাঁর বাড়ির পিছন থেকেই ইবাদের বস্তাবন্দী দেহ উদ্ধার হয়েছে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্র (Maharashtra) থানের বদলাপুর এলাকায়।

ঘটনা প্রসঙ্গে পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত সলমন নিজের বাড়ি বানানোর জন্যে টাকা জোগাড় করার উদ্দেশ্যে প্রতিবেশী ওই কিশোরকে অপহরণ করে মুক্তিপণ চাওয়ার ছক কষেছিল। পরিকল্পনা মতই রবিবার সন্ধ্যায় ন'বছরের ইবাদকে মসজিত থেকে একা ফিরতে দেখে তাঁকে বস্তায় ভরে নিজের বাড়িতে গিয়ে লুকিয়ে রাখে। এদিকে সময় পেরিয়ে যাচ্ছে অথচ ছেলে বাড়ি ফিরছে না দেখে চিন্তা শুরু হয় পরিবারের। ইবাদের নিখোঁজ হওয়ার খবর ছড়িয়ে পড়ে গোটা পাড়ায়। তাঁরা খবর দেয় পুলিশে। এরই ফাঁকে ইবাদের বাবা মুদ্দাসিরের কাছে মুক্তিপণ চেয়ে ফোন আসে। ২৩ লক্ষ টাকার বিনিময়ে তাঁর ছেলেকে ফেরত দেওয়া হবে বলে ফোনের উলটো দিক থেকে জানান সলমন।

মুক্তিপণের ফোন আসতেই একাধিক দল গঠন করে পুলিশ খোঁজাখুঁজি শুরু করে। অপহরণকারীর মোবাইল নম্বর ট্রাক করে পুলিশ। সেখান থেকেই সলমনের বাড়ির ঠিকানা মেলে। সোমবার বিকেলে পুলিশের দল অভিযুক্তের বাড়ি পৌঁছয়। বাড়ির পিছন থেকে পুলিশ উদ্ধার করেছে বছর ন'য়ের ওই বালকের দেহ। গ্রেফতার হয় সলমন। এছাড়া সলমনের ভাই সাফুয়ান মৌলভিকেও অপহরণ এবং খুনের অভিযোগে গ্রেফতার করেছে পুলিশ। দায়ের হয়েছে এফআইআর।