Madhya Pradesh Election 2023 Results: মধ্যপ্রদেশে ফের ক্ষমতায় পদ্ম, ফল স্পষ্ট হতেই বিজেপি ও কংগ্রেস কর্মীদের হাতাহাতি, লাঠিচার্জ পুলিশের
Clash between BJP and Congress workers in Madhya Pradesh (Photo Credits: ANI)

শাজাপুর, ৩ ডিসেম্বরঃ মধ্যপ্রদেশে কংগ্রেসকে গোহারা হারিয়ে ফের একবার ক্ষমতা গড়তে চলেছে বিজেপি (BJP)। শিবরাজ সিং চৌহানের কাছে ধরাশায়ী কংগ্রেসের কমলনাথ। রবিবার বেলা যত গড়িয়েছে বিধানসভা ভোটের ফলাফল (Madhya Pradesh Election 2023 Results) তত স্পষ্ট হতে শুরু করেছে। হিন্দি বলয়ের তিন রাজ্য মধ্যপ্রদেশ (Madhya Pradesh), রাজস্থান (Rajasthan) এবং ছত্তিশগড়ে (Chhattishgarh) পদ্ম শিবিরের জয়জয়কারে ইতিমধ্যেই দিল্লিতে দলের কর্মী সমর্থকরা শুরু করে দিয়েছে উদযাপন। এদিকে বিকেলে মধ্যপ্রদেশের শাজাপুরে বিজেপি ও কংগ্রেস কর্মীদের মধ্যে সংঘর্ষ বাঁধে। মাঠে নামতে হয় পুলিশকে। দুই দলের সংঘর্ষ ছত্রভঙ্গ করতে লাঠিচার্জও করতে দেখা গিয়েছে পুলিশকে।

আরও পড়ুনঃ  শিবরাজ সিং চৌহানকে ভগবান হনুমান সাজিয়ে দুধ দিয়ে স্নান করাচ্ছেন বিজেপি সমর্থকরা, ভোপালের ভিডিয়ো

দেখুন... 

দিল্লিতে বিজেপির সদর দফতরে শুরু গিয়েছে আনন্দ উৎসব। গেরুয়া শিবিরের নেতা, কর্মী ও সমর্থক দিল্লির সদর দফতরের বাইরে দাঁড়িয়ে স্লোগান দিচ্ছেন 'মোদি হ্যায় তো মুমকিন হ্যায়' (Modi Hai Toh Mumkin Hai)। চারিদিকে গেরুয়া রঙের আবিরে ছড়াছড়ি।

রবিবার সকালে ভোটগণনা (Madhya Pradesh Election 2023 Results) শুরু হওয়ার পর দেখা যায় চারটি রাজ্যে এগিয়ে রয়েছে কংগ্রেস (Congress)। কিন্তু সেই চিত্র বদলাতে বেশি সময় লাগল না। কিছুক্ষণ পর থেকেই পরিষ্কার হয়ে যায় মধ্যপ্রদেশের ক্ষমতা ধরে রাখার পাশাপাশি রাজস্থান ও ছত্তিশগড়ে 'হাত' বদল হয়েছে। ক্ষমতায় ফিরছে পদ্ম শিবির। শুধুমাত্র তেলাঙ্গানাতে ভারত রাষ্ট্রীয় সমিতিকে হারিয়ে ক্ষমতা আসছে কংগ্রেস।