Lucknow: হাসপাতালে মেলেনি বেড, ইমার্জেন্সি ওয়ার্ডের বাইরে মৃত্যু প্রাক্তন বিজেপি সাংসদ পুত্রের
প্রতীকী ছবি (Photo Credits: Pixabay)

লখনউ, ৩০ অক্টোবরঃ হাসপাতালে বেডের ঘাটতির কারণে মেলেনি চিকিৎসা। উত্তরপ্রদেশ (Uttar Pradesh) লখনউয়ের (Lucknow) সঞ্জয় গান্ধী পোস্টগ্রাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে মৃত্যু হল প্রাক্তন বিজেপি সাংসদের ছেলের। হাসপাতালের ইমার্জেন্সি ওয়ার্ডে জোটেনি বেড, শনিবার রাতে হাসপাতালেই মৃত্যু হয়েছে প্রাক্তন সাংসদ ভৈরন প্রসাদ মিশ্রের ছেলের।

শনিবার রাত ১১টা নাগাদ ছেলে প্রকাশ মিশ্রকে নিয়ে হাসপাতাল আসেন প্রাক্তন বিজেপি সাংসদ। সেই সময়ে হাসপাতালে কর্মরত ডিউটি অফিসার প্রকাশকে ভর্তি নিতে অস্বীকার করে। স্পষ্ট জানিয়ে দেন, হাসপাতালের ইমার্জেন্সি ওয়ার্ডে বেড ফাঁকা নেই। তাই তার পক্ষে প্রাক্তন সাংসদ পুত্রকে ওই হাসপাতালে ভর্তি নেওয়া সম্ভব নয়। কিডনির অসুখে ভুগছিলেন প্রকাশ মিশ্র। শনিবার চিকিৎসা না পেয়ে ১ ঘণ্টার মধ্যেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।

চিকিৎসার অভাবে ছেলের মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না ভৈরন প্রসাদ মিশ্র। হাসপাতালের ইমার্জেন্সি ওয়ার্ডের বাইরে ধর্নায় বসেছেন পুত্রহারা পিতা। হাসপাতালের পরিস্থিতি বেগতিক হওয়ায় সঞ্জয় গান্ধী পোস্টগ্রাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের ডিরেক্টর এবং সিএমএস সেই রাতেই ঘটনাস্থলে পৌঁছয়। ভোর ৪টের দিকে দেখা করেন প্রাক্তন বিজেপি সাংসদের সঙ্গে। উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। শেষমেশ ধর্না থেকে সরে দাঁড়ান ভৈরন।

জানা গিয়েছে, প্রাক্তন সাংসদ পুত্রের মৃত্যুর ঘটনাটি তদন্তের জন্যে সঞ্জয় গান্ধী পোস্টগ্রাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সের কর্তৃপক্ষ দ্বারা একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্ট পেশ হতেই সেই মত ব্যবস্থা নেওয়া হবে।