Karnataka: মসজিদ প্রাঙ্গনে ‘জয় শ্রী রাম’ স্লোগান, খুনের হুমকি, কোন সংগঠনের সঙ্গে যুক্ত অভিযুক্তরা? তদন্তে পুলিশ
প্রতীকী ছবি (Photo Credits: IANS)

বেঙ্গালুরু, ২৬ সেপ্টেম্বরঃ মসজিদের মধ্যে ‘জয় শ্রী রাম’ স্লোগান তুলে গ্রেফতার হলেন দুই ব্যক্তি। দক্ষিণ কন্নড় জেলায় এক মসজিদের মধ্যে দুই ব্যক্তি ‘জয় শ্রী রাম' স্লোগান (Jai Shri Ram Slogans) তুলেছিলেন বলে অভিযোগ ওঠে। মসজিদ (Mosque) কর্তৃপক্ষের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়। ঘটনা প্রসঙ্গে পুলিশ জানায়, রবিবার রাত ১১টা নাগাদ মারধলা বাদরিয়া জুমা মসজিদ প্রাঙ্গণে বাইক নিয়ে প্রবেশ করে অজ্ঞাত পরিচয়ের দুই ব্যক্তি। সেখানে জয় শ্রী রাম বলে স্লোগান তুলতে থাকে। মুসলিমদের খুন করার হুমকিও দেয় বলে অভিযোগ। উঠেছে সাম্প্রদায়িক সম্প্রীতি লঙ্ঘনের চেষ্টার অভিযোগও।

আরও পড়ুনঃ প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ৯১’তম জন্মদিন, শুভেচ্ছা মোদী, রাহুল, খাড়্গের

সোমবার সকাল হতেই থানায় অভিযোগ দায়ের করেন মসজিদ কর্তৃপক্ষ। সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের চিহ্নিত করে পুলিশ। দণ্ড বিধির অধীনে ৪৪৭ (ফৌজদারি অনুপ্রবেশ), ৫০৪ (ইচ্ছাকৃত অপমান), ৫০৬ (জীবনের হুমকি), ২৯৫ (অবমাননা করে ধর্মীয় অনুভূতি ক্ষুণ্ন করা) ধারার অধীনে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করা হয়েছে বলেই জানিয়েছে পুলিশ। ইতিমধ্যেই গ্রেফতার হয়েছে দুই অভিযুক্ত।

এক পুলিশ আধিকারিক জানান, অপরাধীরা কোনো সংগঠনের সঙ্গে যুক্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে জানা গিয়েছে, অভিযুক্তরা মদ্যপান করে এই কাজ করেছে। পূর্বে তাঁদের কোনো অপরাধের রেকর্ড নেই।