Israel-Palestine Conflict: আকস্মিক যুদ্ধ পরিস্থিতির জেরে ইজরায়েলগামী সমস্ত ফ্লাইট বাতিল এয়ার ইন্ডিয়ার
প্রতীকী ছবি (Photo Credits Wikimedia Commons)

ইজরায়েলের উপর প্যালেস্তাইনের (Palestine) হামাস যোদ্ধাদের আকস্মিক হামলায় দুই দেশের মধ্যে যুদ্ধ পরিস্থিতির তৈরি হয়েছে। নিরাপত্তা ও যুদ্ধ পরিস্থিতির পরিপ্রেক্ষিতে তেল আবিবের ( Tel Aviv) সমস্ত ফ্লাইট বাতিল করেছে এয়ার ইন্ডিয়া (Air India)। যাত্রী এবং ক্যাবিন ক্রুদের নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে এয়ার ইন্ডিয়া সংস্থা। জানা গিয়েছে, আগামী ১৪ অক্টোবর পর্যন্ত ইজরায়েলের তেল আবিবে অবস্থিত বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরের সমস্ত ফ্লাইট বাতিল করে দিয়েছে এয়ার ইন্ডিয়া। বিমান সংস্থার মুখপাত্র তরফে জানানো হয়েছে, এই সময়ের মধ্যে যারা বিমানের টিকিট নিশ্চিত করেছিলেন তাঁদের সমস্ত রকম সাহায্য করা হবে।

ইজরায়েলের (Israel) এই কঠিন সময়ে পাশে থাকার বার্তা দিয়েছে ভারত। গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এক্স হ্যান্ডেলে লিখেছেন, ভারতের সহানুভূতি এই সংকটের সময়ে ইজরায়েলের সঙ্গে রয়েছে।

শুক্রবার রাতে আচমকাই গাজা থেকে শয়ে শয়ে রকেট ধেয়ে আসে ইজরায়েলের (Israel) বুকে। ইজরায়েলি সেনা এবং বসতি লক্ষ্য করে হামাস সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। আর তার পরেই মৃত্যুমিছিল। যত সময় গড়িয়েছে মৃতের সংখ্যা লাফিয়ে বেড়ে চলেছে। জমতে থাকছে লাশের ঢের। শনিবার দুপুরের মধ্যেই হামাস (Hamas) সন্ত্রাসী হামলার জবাবে যুদ্ধ ঘোষণা করেছে ইজরায়েল। যুদ্ধমুখী দুই দেশে মৃতের সংখ্যা ৫০০ ছাড়িয়ে গিয়েছে। যার মধ্যে ২৫০ বেশি নিরীহ ইজরায়েলি বলি হয়েছে। আহত ১,৫০০ ছাড়িয়েছে। অন্যদিকে ইজরায়েলের পালটা আক্রমণে ২৩২ প্যালেস্তেনীয় সশস্ত্র বাহিনীর মৃত্যু হয়েছে। সেখানে আহতের সংখ্যা ১,৭০০০। প্যালেস্তাইন (Palestine ) স্বাস্থ্য মন্ত্রকের তরফে এই পরিসংখ্যান তুলে ধরা হয়েছে।