Indian Embassy Employee Arrested: গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেফতার  ভারতীয় দূতাবাসের কর্মচারীকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে
Representational Image (Photo Credit: File Photo)

লখনউ: পাকিস্তান (Pakistan)-এর গোয়েন্দা সংস্থা আইএসআই (ISI)-এর হয়ে গুপ্তচরবৃত্তির (Spying) অভিযোগে গ্রেপ্তার হওয়া ভারতীয় দূতাবাসের একজন কর্মী (Indian Embassy Employee)-কে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তকে সোমবার উত্তরপ্রদেশের একটি আদালত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে (Judicial Custody) পাঠিয়েছে। উত্তরপ্রদেশ পুলিশের অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড (The Anti-Terrorist Squad) রবিবার জানিয়েছে, তারা সতেন্দ্র সিওয়াল নামের  অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে।

জিজ্ঞাসাবাদে তথ্য উঠে এসেছে সিওয়াল লখনউ রাজ্যের হাপুর জেলার শাহমহিউদ্দিনপুর গ্রামের বাসিন্দা। তিনি ২০২১ সাল থেকে মস্কোতে ভারতীয় দূতাবাসে IBSA (ভারত-ভিত্তিক নিরাপত্তা সহকারী) হিসাবে কাজ করছেন।

আরও পড়ুন: Yemen New Prime Minister : ইয়েমেনের নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিযুক্ত হলেন আহমদ আওয়াদ বিন মুবারক

আইপিসির ১২১এ (121A) (দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালানো) এবং অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩,৫ এবং ৯ ধারার অধীনে সিওয়ালের বিরুদ্ধে ৩ ফেব্রুয়ারি গোমতীনগরের এটিএস থানায় একটি এফআইআর দায়ের করা হয়।

অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড (এটিএস) রবিবার জানিয়েছে, সিওয়াল জিজ্ঞাসাবাদের সময় সন্তোষজনক উত্তর দিতে পারেনি এবং তাঁর অপরাধ স্বীকার করেছে। সিওয়াল অর্থের জন্য আইএসআইকে প্রতিরক্ষা মন্ত্রক, বিদেশ মন্ত্রক এবং ভারতীয় সামরিক সংস্থাগুলির কৌশলগত কার্যকলাপ সম্পর্কিত গোপনীয় তথ্য সরবরাহ করেছিলেন।