Covid Update: বছরের প্রথম দিনে সামান্য কম কোভিড সংক্রমণ, ১ জানুয়ারি করোনা প্রাণ কেড়েছে ২ জনের
Covid 19 (Photo Credits: IANS)

Covid Update: বছরের শেষলগ্ন থেকে ফের যেন করোনার দাপট বাড়তে শুরু করেছে। আর সেই পরিস্থিতিকে আরও ঘৃতাহুতি করে চলেছে কোভিডের নয়া ভ্যরিয়েন্ট জেএন.১ (JN.1)। দেশজুড়ে ক্রমশ বেড়ে চলেছে কোভিডের এই নয়া উপ প্রজাতিতে আক্রান্তের সংখ্যা। দেশের ঊর্ধ্বমুখী কোভিড সংক্রমিতের সংখ্যা নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করেছে স্বাস্থ্য মহল। তবে নতুন বছরের প্রথম দিন সামান্য কমল করোনা সংক্রমণ (Corona Virus)। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক দ্বারা প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টা অর্থাৎ ১ জানুয়ারি কোভিড (Covid 19) আক্রান্ত হয়েছেন ৫৭৩ জন। যা ৩১ ডিসেম্বরের তুলনায় সামান্য কম।

বছরের শেষ দিনে দেশে করোনা আক্রান্ত হন ৬৩৬ জন। পরিসংখ্যান বলছে, ১ জানুয়ারি কোভিড প্রাণ কেড়েছে ২ জনের। হরিয়ানা এবং কর্ণাটক থেকে একজন করে কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার আগের দিন মৃতের সংখ্যা ছিল ৩। কেরলে ২ জন এবং তামিলনাড়ুতে ১ জন কোভিডে আক্রান্ত হয়ে মারা গিয়েছে বছর শেষের দিনে।

দেশে এই মুহূর্তে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা দাঁড়িয়ে ৪,৫৬৫। গতকাল সেই সংখ্যাটি ছিল ৪,৩৯৪।

২০২০ সালে বছরের শুরুতেই বিশ্বজুড়ে আছড়ে পড়েছিল করোনা ভাইরাস (Corona Virus)। যার জেরে প্রায় একটা বছর ঘরবন্দি হয়ে থেকেছিল গোটা বিশ্ব। কোভিডের (Covid 19) প্রথম ঢেউয়ে প্রাণ হারিয়েছিল হাজার হাজার মানুষ। মর্গ কিংবা শ্মশানে মৃতদেহের স্তূপ জমতে দেখা গিয়েছিল। চারিদিকে কেবলই হাহাকার। সেই চিত্র পুরনায় যাতে ফিরে না আসে তাই আগেভাগেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রতিটা রাজ্যকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।