Arvind Kejriwal: আপ বিধায়কদের 'কেনার' চেষ্টায় ২৫ কোটির প্রস্তাব বিজেপির, বিস্ফোরক অভিযোগ অরবিন্দ কেজরিওয়ালের
Photo Credits: ANI

নয়া দিল্লি, ২৭ জানুয়ারিঃ একদিকে বিহারে আরজেডি এবং কংগ্রেসের সঙ্গে মহাজোট ছেড়ে ফের এনডিএ (NDA) জোটে নীতীশ কুমারের (Nitish Kumar) যোগ দেওয়ার আলোচনা শীর্ষে।  অন্যদিকে আপের (AAP) ৭ জন বিধায়ককে কেনার চেষ্টার অভিযোগ বিজেপির বিরুদ্ধে। সব মিলিয়ে রাজ্য রাজনীতির পারদ একেবারে তুঙ্গে চড়েছে। আজ শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) অভিযোগ করেছেন, বিজেপি দিল্লিতে আম আদমি পার্টির (Aam Aadmi Party) সাত জন বিধায়ককে কেনার চেষ্টা করছে। কেন্দ্রের পক্ষ থেকে বিধায়কদের ২৫ কোটি টাকা প্রস্তাব করা হয়েছে। তাঁর আরও অভিযোগ, আবগারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী শীঘ্রই গ্রেফতার হবেন, এমন হুমকি বিজেপির তরফে ওই বিধায়কদের দেওয়া হয়েছে। কেজরিওয়ালের হুঁশিয়ারি, আপ বিধায়কদের সঙ্গে বিজেপির সমস্ত কথোপকথন রেকর্ড করা হয়েছে।

শনিবার সকালে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিধায়ক কেনার চেষ্টার অভিযোগ তুলে এক্স হ্যান্ডেলে একটি দীর্ঘ পোস্ট শেয়ার করেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। অভিযোগ, 'দিল্লির সাতজন আপ বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছে ওরা। হুমকি দিয়েছে, কয়েকদিন পর কেজরিওয়াল গ্রেফতার হবে। আম আদমি পার্টির সরকারকে ফেলে নতুন সরকার গড়ব আমরা। ইতিমধ্যে ২১ জন বিধায়কের সঙ্গে কথা হয়েছে। বাকিদের সঙ্গেও কথা বলব। আপনিও দলে যোগ দিন। ২৫ কোটি টাকা দেওয়া হবে। নির্বাচনে বিজেপির টিকিটে লড়তে পারবেন'।

তবে বিজেপির (BJP) প্রলোভনে পা দেননি আপ বিধায়কেরা। নিশ্চিত করেছেন মুখ্যমন্ত্রী। কেজরিওয়ালের দাবি, দিল্লিতে আপ সরকারকে পরাজিত করতে বিজেপি 'শক্তিহীন'। তাই ঘুর পথে বিজয়ের পন্থা অবলম্বন করতে চাইছে। 'গত নয় বছরে তারা আমাদের সরকারকে ফেলার জন্য অনেক ষড়যন্ত্র করেছে। কিন্তু তারা সাফল্য পায়নি। ভগবান এবং জনগণ সবসময় আমাদের সমর্থন করেছেন। আমাদের বিধায়করা যথেষ্ট শক্তিশালী। তাই বিজেপির এই ষড়যন্ত্রও ব্যর্থ হবে', যোগ করেছেন আপ প্রধান।