Adhir Ranjan Chowdhury: লোকসভায় 'সাসপেন্ড' অধীর, কংগ্রেস সাংসদদের নিয়ে আজ জরুরি বৈঠকের ডাক সনিয়ার
Sonia Gandhi (Photo Credit: Instagram)

নয়া দিল্লি, ১১ অগাস্টঃ লোকসভায় সাসপেন্ড করা হয়েছে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে (MP Adhir Ranjan Chowdhury)। বৃহস্পতিবার সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব বিতর্কের শেষ দিনে 'অসংসদীয় আচরণের' অভিযোগ তুলে অধীরকে লোকসভা থেকে 'সাসপেন্ড' করেছেন স্পিকার ওম বিড়লা (Lok Sabha Speaker Om Birla)। নাম না করেই ধৃতরাষ্ট্র ও নীরব মোদীর সঙ্গে প্রধানমন্ত্রীর তুলনা করেন বহরমপুরের সাংসদ। যার জেরে বেশ উত্তপ্ত হয়ে উঠেছিল লোকসভা। পরিণতি লোকসভা থেকে 'সাসপেন্ড' অধীর।

বৃহস্পতিবার সভা মুলতুবির আগে স্পিকার জানান, যতদিন না লোকসভার স্বাধিকার রক্ষা কমিটি অধীরের বিষয়ে রিপোর্ট জমা দিচ্ছে, ততদিন পর্যন্ত তিনি সাসপেন্ড থাকবেন। এদিকে শুক্রবারই বাদল অধিবেশনের শেষ দিন। অর্থাৎ, এদিনেই সিদ্ধান্ত না নেওয়া হলে কংগ্রেস সাংসদের সাসপেনশনের মেয়াদ গড়াবে অন্তত আগামী শীতকালীন অধিবেশন পর্যন্ত।

এই নিয়ে আলোচনার জন্যে শুক্রবার সকালে জরুরি বৈঠক ডেকেছেন সনিয়া গান্ধী (Sonia Gandhi )। কংগ্রেস সাংসদদের নিয়ে আজ বৈঠকে বসবেন কংগ্রেস সভানেত্রী। সংসদে কংগ্রেসের দলীয় কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে শুরু হবে আলোচনা।